Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব সুন্নি আন্দোলনের বিক্ষোভ-মানববন্ধন

আফগানিস্তানে হাফেজদের নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদ

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

আফগানিস্তানে মাদ্রাসার অনুষ্ঠানে বিমান হামলায় শতাধিক কিশোর কোরআনের হাফেজদের হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে বিশ্ব সুন্নী আন্দোলন ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা। গতকাল শনিবার দুপুরে মানববন্ধন পূর্বে কেন্দ্রীয় নেতা সুফী আহমেদ শাহ মোরশেদ এর নেতৃত্বে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এর প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে কেন্দ্রীয় নেতা সুফী আহমেদ শাহ মোরশেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শেখ হানিফ, কেন্দ্রীয় তো মাঈন উদ্দিন টিটু, সাইফ ইকবাল, সালমা সাফিরাহ প্রমুখ। মানববন্ধনে জেলার বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা অংশগ্রহণ করে। মানববন্ধনে বক্তারা বলেন, আফগানিস্তানের কুন্দুজ প্রদেশের একটি মাদরাসায় হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান অনুষ্ঠানে মার্কিন মদদপুষ্ট আফগান সেনাদের হেলিকপ্টার থেকে বোমা বর্ষণে নবীন হাফেজদের নৃশংস হত্যকান্ডের আর্ন্তজাতিক তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। পাশাপাশি সিরিয়া, আরকান, ফিলিস্তিন, ইয়েমেন এবং দুনিয়র সর্বত্র খুন-জুলুম-ধ্বংসযজ্ঞের বিরুদ্ধে বিশ্ব বিবেককে সোচ্চার হওয়ার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ