Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেগম জিয়াকে কারাগারে রেখে কোনো নির্বাচন করতে দেয়া হবে না -মির্জা ফখরুল

বলিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ১২:৪২ পিএম | আপডেট : ৭:৩৭ পিএম, ৮ এপ্রিল, ২০১৮

বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম জিয়াকে কারান্তরীণ রেখে কোনো নির্বাচন এদেশে করতে দেয়া হবে না। সকল দলের সমন্বয়ে জাতীয় ঐক্য গঠন করে খালেদা জিয়াকে মুক্ত করে সহায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। এক্ষেত্রে আওয়ামী লীগ বেগম জিয়াকে কারাগারে পাঠিয়ে পাতানো নির্বাচনের যে ফাঁদ পেতেছিল এখন উল্টো আওয়ামী লীগ সেই ফাঁদে পড়েছে। এতে করে বিএনপির জনসমর্থন বেড়েছে আর এতেই ভীত হয়ে সরকার বিএনপির জনসমাবেশ করতে বাধা দিচ্ছে। বরিশাল নগরীর বান্দ রোডে হেমায়েতউদ্দিন ঈদগা মাঠে বেলা ৩টায় শুরু হওয়া বিভাগীয় সমাবেশে ফখরুল আরো বলেন, সরকার উন্নয়নশীল দেশের কথা ঘোষণা দিয়েছে বটে- উন্নয়ন জনতার হয়নি, হয়েছে আওয়ামী লীগ নেতাদের। দশ টাকা চালের কেজি এখন ৭০ টাকায় কিনতে হয়।
প্রতি বছর বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি তেলের দাম বাড়ছে, জনতার নাভিশ্বাস উঠেছে।

বিএনপি নেতাকর্মীদের দমন-নিপীড়নের হিসাব দিয়ে বলেন, সরকার তাদের বিরুদ্ধে ৭৮ হাজার মামলা দিয়েছে যেখানে বিএনপির ৮ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। তাই আওয়ামী লীগের স্বৈরশাসনের বিরুদ্ধে গণতন্ত্র রক্ষা এবং বেগম খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলন একসঙ্গে করতে হবে। এ সময় আগত নেতাকর্মীদের হুঁশিয়ার করে বলেন, ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন না করলে, পরাজিত হলে দাসত্ব গ্রহণ করতে হবে।

কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে এখানে আরো বক্তব্য রাখেন- স্থায়ী কমিটির সদস্য খন্দোকার মোশাররফ হোসেন, ড. মঈন খান, মির্জা আব্বাসসহ অন্য নেতারা। সমাবেশকে কেন্দ্র করে বরিশালে বিএনপি নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ সৃষ্টি হয়। নগরীর ৩০টি ওয়ার্ড থেকে মিছিল সহকারে নেতাকর্মীরা ব্যানার-ফেস্টুন নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হন। বিভিন্ন জেলা উপজেলা থেকেও বিপুলসংখ্যক নেতাকর্মী সমাবেশে উপস্থিত হয়ে স্লোগানে স্লোগানে মুখরিত করে তোলেন।

এদিকে শুক্রবার রাত ১০টার দিকে মহাসমাবেশের অনুমতি পায় বরিশাল বিএনপি। আবেদনের ৮ দিন পর শুক্রবার বিকালে বরিশাল মেট্রোপলিটন পুলিশ আউটার স্টেডিয়ামে মহাসমাবেশের অনুমতি প্রদান করলেও বেঁকে বসে বিএনপি। তারা হয় সিটি কর্পোরেশনের সামনে নয়তো জিলা স্কুলের মাঠে সমাবেশ করতে অটল থাকে। শেষ পর্যন্ত রাত ১০টার পর তাদের ঈদগা ময়দানে সমাবেশের অনুমতি প্রদান করা হয়। ওই রাতেই তৈরি হয় স্টেজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেগম জিয়াকে কারাগারে রেখে কোনো নির্বাচন করতে দেয়া হবে না -মির্জা ফখরুল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ