Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬, ১৫ শাবান ১৪৪১ হিজরী

টাঙ্গাইলে শ্রমিক নেতা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ১২:৫৬ পিএম | আপডেট : ৩:৩৬ পিএম, ৮ এপ্রিল, ২০১৮

শ্রমিক নেতা আমিনুল হত্যা মামলায় টাঙ্গাইলে একজনের মৃত্যুদন্ডাদেশ দিয়েছে আদালত। আজ রবিবার ১১ টায় টাঙ্গাইল বিশেষ জজ আদালতের বিচারক ওয়াহেদুজ্জামান শিকদার এই আদেশ দেন।
এ সময় আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা উপস্থিত ছিলেন।
তবে এই মামলার একমাত্র আসামী মাগুড়া জেলার মোঃ মোস্তাফিজুর রহমান এখনো পলাতক রয়েছে। তার অনুস্থিতিতেই বিজ্ঞ আদালত এই রায় দেন।
উল্লেখ্য,২০১২ সনের ৫ এপ্রিল সকালে টাঙ্গাইল- ময়মনসিংহ মহাসড়কের ঘাটাইল উপজেলার ব্রাহ্মণশাসন এলাকা থেকে এক অজ্ঞাত মৃত ব্যাক্তির লাশ উদ্ধার করে ঘাটাইল থানা পুলিশ। লাশটির কোন পরিচয় না পেয়ে থানা ও আঞ্জুমানে মফিদুল কর্তৃপক্ষ সেটি বেওয়ারিশ লাশ হিসেবে ৬ এপ্রিল টাঙ্গাইল গোরস্থানে দাফন করে। পরে জানাযায়,মৃত ব্যক্তিটি সাভার-আশুলিয়ার গার্মেন্টস শ্রমিক নেতা আমিনুল ইসলামের। তাকে হত্যা করে এখানে ফেলে রেখে যায় অজ্ঞাতরা। পরে পরিচয় পাওয়ার পর আত্মীয়-স্বজনরা ৭ এপ্রিল তার লাশ উত্তোলন করে আমিনুল ইসলামের গ্রামের বাড়ি গাজীপুর জেলার হিজলহাটি গ্রামে নিয়ে দাফন করে। প্রথমে অজ্ঞাতনামা আসামী করে ঘাটাইল থানায় মামলা হয়। পরে এই মামলা সিআইডি তদন্ত করে একমাত্র আসামী মাগুড়া জেলার মো: মোস্তাফিজুর রহমানকে চার্জশিট দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ