Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ধর্ম সচিবের প্রতি হাইকোর্টের রুল জারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ৬:২৭ পিএম

হজ ব্যবস্থাপনায় গতিশীলতা ও শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে সরকারী হজযাত্রীদের ন্যায় বেসরকারী হজযাত্রীদের হজ প্যাকেজের পুরো টাকা কেন পরিশোধ না করেই চূড়ান্ত নিবন্ধন দেয়া হচ্ছে, এ ব্যাপারে ১০ কর্মদিবসের মধ্যে জবাব দেয়ার জন্য হাইকোর্ট ধর্ম সচিব মোঃ আনিসুর রহমানের প্রতি রুলনিশি জারি করেছে। বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মোঃ ফারুক (এম. ফারুক), ডিভিশন বেঞ্চ গত বৃহস্পতিবার এ আদেশ দান করেন।

আদেশের পূর্বে শুনানিতে আদালত বলেন, সরকারী ও বেসরকারী হজ্জ ব্যবস্থাপনায় নিবন্ধনে কেন এত বৈষম্য, পার্থক্য। শুনানিতে ডেপুটি এটর্নি জেনারেল এমএস. আমাতুল করিম, ডেপুটি এটর্নি জেনারেল মোঃ আশেখ মোমিন, এ্যাসিস্ট্যান্ট এটর্নি জেনারেলের মি. এ.আর.এম. হাসানুজ্জামান, এ্যাসিস্ট্যান্ট এটর্নি জেনারেল এমএস. সায়রা ফাইরোজ, এ্যাসিস্ট্যান্ট এটর্নি জেনারেল মি. জাইদি হাসান খান উপস্থিত ছিলেন। গত মঙ্গলবার এই রিট আবেদনটি করেন আলহাজ্জ আব্দুল বাতেন। রীটকারীর পক্ষে ছিলেন এডভোকেট মোঃ জয়নুল আবেদীন, এডভোকেট আব্দুল হাই ফকির।



 

Show all comments
  • Md Ashek mostofa ৯ এপ্রিল, ২০১৮, ১০:১৯ এএম says : 0
    প্রতি দিন নিউস
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ