Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজিবি অভিযানে ১০৫ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

| প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত মার্চ মাসে সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ১০৫ কোটি ১২ লাখ ১৬ হাজার টাকার চোরাচালান ও মাদক দ্রব্য আটক করতে সক্ষম হয়েছে। আটককৃত মাদকের মধ্যে রয়েছে ২১,৪৫,৯০১ পিস ইয়াবা ট্যাবলেট, ৮,৫৫২ বোতল বিদেশী মদ, ১৬৮ লিটার বাংলা মদ, ৪,৫০৮ ক্যান বিয়ার, ৩৩,০১৩ বোতল ফেনসিডিল, ২,২২০ কেজি গাঁজা, ৫ কেজি ৭০০ গ্রাম হেরোইন, ৫,৭৮৫টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, নেশাজাতীয় ইনজেকশন ১,৩১৫টি এবং ১৪,৭৬,৭৬০টি অন্যান্য ট্যাবলেট। আটককৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে ১৩ কেজি ৪৫০ গ্রাম স্বর্ণ, ৮,৪৬০টি শাড়ি, ১,৬৪৪টি থ্রিপিস/শার্টপিস, ১৮৬ মিটার থান কাপড়, ৯৫০টি তৈরী পোশাক ও ৪০,৯১৯ সিএফটি কাঠ। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৩টি পিস্তল, ২টি বন্দুক, ১টি রিভলভার, ১৩ রাউন্ড গুলি এবং ৩টি ম্যাগাজিন। এছাড়াও বিজিবি’র অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১১৩ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৭৫ জন বাংলাদেশী নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। ভারত হতে বাংলাদেশে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৮ জন ভারতীয় নাগরিককে আটকপূর্বক বিএসএফ এর নিকট হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি হতে মার্চ মাস পর্যন্ত বিজিবি ৩০৮ কোটি ৫৩ লক্ষ ৭১ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য আটক করতে সক্ষম হয়েছে। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

২১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ