Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালের সাবেক মেয়র হিরনের মৃত্যুবার্ষিকী আজ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

রিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র এবং মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি শওকত হোসেন হিরনের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ। ২০১৪ সালের এই দিনে তিনি ঢাকার অ্যাপোলো হাসপাতালে ইন্তেকাল করেন। এ উপলক্ষে বরিশাল মহানগর আওয়ামী লীগ এবং মরহুম হিরনের পারিবারিক উদ্যোগে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল জানান, আজ সকাল ১০টায় মহানগর আওয়ামী লীগ মুসলিম গোরস্থানে মরহুমের কবর জিয়ারত এবং ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবে। বাদ আছর দলীয় কার্যালয়ে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে । মরহুম শওকত হোসেন হিরনের স্ত্রী সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ জানান, পারিবারিক উদ্যোগে সকাল ৯টায় মরহুমের কবর জিয়ারত ও ফুল দেয়া হবে। আছরের নামাজ শেষে হিরনের আত্মার মাগফিরাত কামনায় পরিবারের তরফ থেকে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হবে।
২০০৮ সালে তত্ত¡াবধায়ক সরকারের অধীনে বিসিসির দ্বিতীয় নির্বাচনে শওকত হোসেন হিরন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়ে মেয়র নির্বাচিত হন। ২০১৩ সালের ১৫ জুন তৃতীয় সিটি নির্বাচনে হিরন বিএনপি সমর্থিত প্রার্থী আহসান হাবিব কামালের কাছে প্রায় ১৮ হাজার ভোটে পরাজিত হবার পরে ২০১৪-এর ৫ জানুয়ারীর বিতর্কিত নির্বাচনে বিনা প্রতিদ্ব›িদ্বতায় এমপি নির্বাচিত হয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ