Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

শাসকরা দেশটাকে লুটের মালের মতো খাবলাইয়্যা খাচ্ছে : নজরুল ইসলাম খান

প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান অভিযোগ করেছেন, এই বাংলাদেশ একটা লুটের মালের মতো, যে যেমনে পারতেছে খাবলায়ে খাবলায়ে খাচ্ছে। খুন হচ্ছে, গুম হচ্ছে, মিথ্যা মামলায় জেল খাটতেছে। পায়ে গুলি করে দিচ্ছে। কোনো প্রতিক্রিয়া নাই।
তিনি বলেন, ক্ষমতাসীন দলের সহিংসতা ও হতাহতের ঘটনার কারণে বাকি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে থেকে বিএনপির কোনো লাভ নেই বলে মনে করেন তিনি। গতকাল রোববার এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
দুপুরে রাজধানীর ফটোজার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে ‘খুন, গুম, নারী নির্যাতন ও শিশু হত্যা’ প্রতিবাদে এ সভার আয়োজন করে বাংলাদেশ কল্যাণ পার্টি। প্রধান আলোচক হিসেবে নজরুল ইসলাম খান বলেন, বিশ্বে যখন তেলে দাম কমানো হচ্ছে সেখানে দেশে তেলের দাম বাড়ানো হচ্ছে। দেশটাকে লুটের মালের মত যে যেভাবে পারছে খাবলাইয়া খাবলাইয়া খাচ্ছে। এই জন্যই কী দেশটা স্বাধীন করেছিলাম। এই জন্যই কী দেশের মানুষ জীবন দিয়েছিল। সেই জন্য আমাদের লাখ লাখ মা-বোন ইজ্জত দিয়েছিলেন?
এ সরকার মুক্তিযুদ্ধের শক্তি এই জন্য তারা এ সব পরোয়া করে না এমনটি উল্লেখ করে তিনি বলেন, লুটপাঠে সহযোগিতা করে কিভাবে বলেন আপনারা মুক্তিযোদ্ধের পক্ষের সরকার?
ইউপি নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আমাদের কিছু করা লাগে না। আওয়ামী লীগ নিজেরা নিজেরাই লড়াই করে ৪২ জনকে মেরে ফেলেছে। এই খুন, এই অনাচার, ভোট কারচুপি আর লুট এটা কতটা সম্মানজনক? তাই এ ভোটে থাকা কতটা সম্মানজনক তা আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।
বিএনপির এই নেতা বলেন, আজকে এমন একটি সরকার ক্ষমতায় যাদের জনগণের প্রতি দায়বদ্ধতা নেই। আমি আপনি ভোটে নির্বাচিত না হলে জনগণের প্রতি দায়িত্ব কী।
তিনি বলেন, এখন গ্রাম পর্যন্ত যে সব ঘটনা ঘটছে। তাতে গ্রামের লোকেরা বুঝতে পারছে। আগে বিশ্বাস করতো না আওয়ামী লীগ কী জিনিষ। ভোট দিতে গিয়ে দেখে ভোট দেয়া হয়ে গেছে। অথবা ব্যালট পেপার কেড়ে নেয়া হচ্ছে। চোখের সামনে ক্ষমতাসীনরা এই ঘটনাগুলো করছে।
আয়োজক সংগঠনের চেয়ারম্যান মেজর (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীকের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, দলের মহাসচিব এমএম আমিনুর রহমান, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজীজ উলফাত, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।
এদিকে, নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, ভোট ছিনতাইয়ের মধ্য দিয়ে ক্ষমতাসীনরা দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছে।
তিনি বলেন, এ নির্বাচন জনগণ প্রত্যাখ্যান করেছে। নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের দাবিও জানান তিনি।
রিজভী বলেন, নির্বাচনী কর্মকর্তা, পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনী এবং আওয়ামী লীগের ভোট-তা-বে গোটা জাতি হতাশ হয়ে পড়েছে। বর্তমান কমিশনের সব নির্বাচন জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। আমি বিএনপির পক্ষ থেকে অবিলম্বে ভোট ডাকাতির নির্বাচন বাতিলের দাবি জানিয়ে আবারও নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করছি।

 



 

Show all comments
  • Ishaq Hossain ৪ এপ্রিল, ২০১৬, ১২:২৫ পিএম says : 0
    ১০০%রাইট
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন