Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বাংলাদেশ-ভারত পররাষ্ট্র সচিব পর্যায়ে বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৮, ১১:২১ এএম

বাংলাদেশ-ভারত পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক শুরু হয়েছে। সোমবার (৯ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় বৈঠক শুরু হয়েছে।
বৈঠকে নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশের পক্ষে পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক এবং ভারতের পক্ষে দেশটির পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখলে।
এর আগে কেশব গোখলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেন।
ভারতের নতুন পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখলে রোববার (৮ এপ্রিল) বিকেলে তিনদিনের সফরে ঢাকায় এসেছেন। পররাষ্ট্র সচিব হিসেবে কেশব গোখলের এটি বাংলাদেশে প্রথম সফর।
এ সফরে দুই দেশের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে দ্বিপক্ষীয় এবং আঞ্চলিক ইস্যুতে আলোচনা হবে। দুই দেশের সম্পর্ককে কিভাবে আরও জোরদার করা যায়, তিস্তা এবং রোহিঙ্গা ইস্যুতে ভারতের অবস্থান নিয়ে কথা হবে।
বৈঠক শেষে দুই দেশের রাষ্ট্রীয় গণমাধ্যম নিয়ে একটি সমাঝোতা স্মারকে স্বাক্ষর হবে। এরপর বেলা ১২টায় যৌথ বিবৃতি দেবেন দুই পররাষ্ট্র সচিব।
বেলা ২টায় রাজধানীর একটি হোটেলে ইনস্টিটিউট অব পলিসি, অ্যাডভোকেসি অ্যান্ড গভর্নেন্সের (আইপিএজি) উদ্যোগে বাংলাদেশ-ভারত সম্পর্ক নিয়ে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দেবেন বিজয় কেশব গোখলে। প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর