Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্যুট-বুট পরে বুশের বাড়িতে সৌদি যুবরাজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৮, ১১:৪৪ এএম

সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমান একের পর এক মুসলিমবিদ্বেষী নেতাদের সঙ্গে বৈঠক করে চলেছেন। বিশেষ করে ইরান ও হিজবুল্লাহ ইস্যুতে বিশ্ব নেতাদের সমর্থন আদায়ে তিনি ইতিমধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে সাক্ষাৎ করেছেন।

এবার ইরাক আগ্রাসনের মূল হোতা জর্জ ডব্লিউ বুশ ও তার বাবা জর্জ এইচ ডব্লিউ বুশের সঙ্গে সাক্ষাৎ করেন প্রিন্স সালমান। শনিবার যুক্তরাষ্ট্র্র সফরে গিয়ে তাদের সঙ্গে সংক্ষিপ্ত বৈঠক করেন তিনি।
বুশ পরিবারের টেক্সাসের বাড়িতে তাদের সঙ্গে দেখা করেন সৌদি যুবরাজ। সেখানে স্যুট-বুট পরে যান তিনি। তার সঙ্গে ছিলেন ওয়াশিংটনে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত প্রিন্স খালিদ বিন সালমান (ছোট ভাই)।

সেখানে যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী জিম বাকের ছাড়াও কয়েকজন সাবেক মার্কিন শীর্ষ কর্মকর্তা উপস্থিত ছিলেন। সালমান বলেন, দু’দেশের দীর্ঘস্থায়ী বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উদযাপনের এটাই বড় সুযোগ।

সিনিয়র বুশ ছিলেন দেশটির ৪১তম প্রেসিডেন্ট। তার আমলে ইরাকের প্রেসিডেন্ট সাদ্দাম হোসেন কুয়েতে হস্তক্ষেপ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবরাজ

৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ