Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশের হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

ঢাবি রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৮, ১২:২৩ পিএম

চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অ্যানেক্স ভবনের সামনে (কেন্দ্রীয় শহীদ মিনারের বিপরীতে) মানববন্ধন করছেন বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগসহ কয়েকটি বিভাগের শিক্ষার্থীরা। তারা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড, ফেস্টুন হাতে নিয়ে প্রতিবাদ জানাচ্ছেন।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে মানববন্ধন করছেন শিক্ষার্থীরা। ৯ এপ্রিল, ২০১৮।
কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে মানববন্ধন করছেন শিক্ষার্থীরা। ৯ এপ্রিল, ২০১৮।

মানববন্ধনে অংশ নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী শিখা সরকার। তিনি বলছিলেন, ‘আমাদের ক্যাম্পাসে গতকাল যে ঘটনা ঘটেছে, তা লজ্জাজনক। আমরা আমাদের ক্যাম্পাসে নিরাপদ নই। তাই এখানে প্রতিবাদ জানাতে এসেছি।’

একই বিভাগের আরেক শিক্ষার্থী শারফুর রহমান বলেন, ‘আমরা তো কোনো অন্যায্য দাবি করিনি, তাহলে পুলিশ কেন এ হামলা করল? আমরা এ হামলার বিচার চাই।’

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলছেন, কোটা সংস্কারের যে দাবি, তা যৌক্তিক। এটা সরকারের মেনে নেওয়া উচিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ