Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুমাইয়ার চিকিৎসায় প্রধানমন্ত্রীর সমীপে বিনীত আবেদন

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

হাসি-খুশি কিশোরী সুমায়াইয়া। যে বয়সে পড়াশুনা আর আনন্দ উল্লাসে মেতে ওঠার কথা, সে বয়সে জটিল রোগ এসে বাসা বেধেছে তার কচি শরীরে। সুমায়াইয়া রাজধানীর মগবাজারস্থ ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের অধ্যাপক ডা. হারুনুর রশিদের চিকিৎসাধীন। তিনি বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে জানান, সুমায়াইয়া একটি কিডনি অকেজো, অপরটি দুর্বল হয়ে পড়েছে, তার কিডনি প্রতিস্থাপন জরুরি। এতে প্রায় ৩ লাখ টাকার প্রয়োজন।
টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার ধনবাড়ি গ্রামের দরিদ্র পরিবারের সাকিবুল হাসানের মেয়ে হাফেজা সুমায়াইয়া আক্তার (১৩)। সুমায়াইয়া ঢাকাতে বায়তুল জান্নাত মহিলা হাফিজিয়া মাদ্রাসার মেধাবী ছাত্রী। সুমায়াইয়ার বাবা সামান্য বেতনে চাকরি করেন। এতদিন ধার-দেনা করে সুমায়াইয়া চিকিৎসা চলছিলো। এখন আর চিকিৎসার ব্যায় বহন করা সম্ভব হচ্ছে না। এদিকে অর্থ সংকটে চিকিৎসা চালাতে না পারায় সুমায়াইয়া শারীরিক অবস্থা ক্রমে ক্রমে দুর্বল হয়ে পড়ছে।
তাই বাধ্য হয়ে সুমায়াইয়া বাবা মেয়ের চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রী মহোদয়সহ সমাজের দানশীল, দয়াবান, ধনবান ব্যক্তিদের নিকট আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন।

সাহায্য পাঠানোর ঠিকানা
সাকিবুল হাসান
হিসাব নং ১৬৪১০৫০১১৯০৮
ডাচ বাংলা ব্যাংক লি. মীরপুর ১০ শাখা, ঢাকা
মোবাইল ০১৯৫৩৫৫৮০৪৪ (বিকাশ)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসা

২৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ