Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিরিয়ার বিমান ঘাঁটিতে ফ্রান্স হামলা চালায়নি : ফরাসী সেনাবাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সিরিয়ার সরকারি বিমান ঘাঁটিতে ফ্রান্স ক্ষেপণাস্ত্র হামলা চালায়নি বলে দাবি করেছে দেশটির সেনাবাহিনী। ফরাসী সশস্ত্র বাহিনীর মুখপাত্র কর্নেল প্যাট্রিক স্টেইজার বলেন, ‘আমরা হামলা করিনি।’
সোমবার ভোরের ওই হামলায় বেশ কয়েকজন সৈন্য হতাহত হয়েছে। যুক্তরাষ্ট্রও হামলা চালায়নি বলে দাবি করেছে। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, সরকারি তাইফুর বিমানবন্দরে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। এতে বেশ কয়েকজন হতাহত হয়েছে। তারা হতাহতের সংখ্যা জানায়নি। ব্রিটেন ভিত্তিক পর্যবেক্ষণকারী সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, এই হামলায় প্রেসিডেন্ট বাশারের মিত্র ইরান বাহিনীর বেশ কয়েকজন সদস্যসহ অন্তত ১৪ যোদ্ধা’ নিহত হয়েছে। সিরিয়ায় সন্দেহজনক রাসায়নিক হামলার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র ও ফ্রান্স ‘কঠোর যৌথ ব্যবস্থা গ্রহণের’ অঙ্গীকার ব্যক্ত করার পর এই হামলা চালানো হলো। সূত্র : এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া

১৯ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ