Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

বাংলাদেশ বিমান বাহিনী কমান্ড সেফটি সেমিনার অনুষ্ঠিত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশ বিমান বাহিনীর ৪১তম বার্ষিক কমান্ড সেফটি সেমিনার বাংলাদেশ বিমান বাহিনী ফ্যালকন হল, ঢাকায় গত রোববার অনুষ্ঠিত হয়। বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং ফ্লাইট সেফটি ট্রফি বিতরণ করেন। আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধান অতিথি তার বক্তব্যে উড্ডয়ন নিরাপত্তার গুরুত্ব তুলে ধরে বলেন যে, উড্ডয়ন নিরাপত্তা একটি বিকাশমান প্রক্রিয়া যার মাধ্যমে বিমান বাহিনী তার উদ্ভাবনী ধারা ও প্রক্রিয়ার উন্নয়নের মাধ্যমে বিমান দুর্ঘটনা রোধ করে থাকে। তিনি আরো বলেন আধুনিকায়নের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ বিমান বাহিনী উড্ডয়ন নিরপত্তা, রক্ষাণাবেক্ষণ নিরাপত্তা, ঝুঁকি ব্যবস্থাপনা ও কৌশলগত অগ্রগতির বহুমুখী পদক্ষেপ গ্রহণের পাশাপাশি সমস্যাসমূহ কঠোরভাবে মোকাবেলা করছে। তিনি এই সেমিনারের মাধ্যমে বিমান বাহিনীর সদস্যদের পেশাদারিত্ব ও পারস্পারিক অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে উড্ডয়নের বিভিন্ন ঝুঁকি চিহ্নিত
করে উড্ডয়ন নিরাপত্তার মান উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখার সুযোগ করে দেয়ার জন্য ভূয়াসী প্রশংসা করেন। ২০১৭ সালের উড্ডয়ন নিরাপত্তায় অসাধারণ অর্জনের জন্য বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বীর শ্রেষ্ঠ মতিউর রহমান আন্তঃঘাঁটি ফ্লাইট সেফটি ট্রফি এবং ১১ নং বহর আন্তঃস্কোয়াড্রন খাদেমুল বাশার ফ্লাইট সেফটি ট্রফি লাভ করে। অনুষ্ঠানে বিমান সদর ও বিমান বাহিনীর ঘাঁটিসমূহের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান বাহিনী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ