Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

৪ উইকেট এবং ২০ রান দূরে সাকিব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা কম নয় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। বিপিএল, আইপিএল, সিপিএল, বিগ ব্যাশ সব ধরণের টুর্নামেন্টে অংশগ্রহণ করেছেন বাংলাদেশের এই তারকা ক্রিকেটার। প্রতিবারের মতো এবারও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে বর্তমানে ভারতে রয়েছেন সাকিব। গত কয়েক আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেললেও এবারের নিলামে ভারতীয় ২ কোটি রুপিতে তাকে দলে ভিড়িয়েছে ২০১৬ সালের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদ।
সবমিলিয়ে মোট ২৫৫টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা রয়েছে সাকিবের। নামের পাশে রয়েছে ২০ গড়ে ৩৯৮০ রান এবং ২৯৬টি উইকেট। টি-টোয়েন্টিতে নতুন এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। মাত্র ৪ উইকেট নিতে পারলেই টি-টোয়েন্টিতে পঞ্চম বোলার হিসেবে ৩০০ উইকেট নেওয়ার কৃতিত্ব গড়বেন সাকিব আল হাসান।
গ্রæপ পর্বে মোট ১৪টি ম্যাচ খেলবে তার দল সাইনরাইজার্স হায়দরাবাদ। গতকালই আইপিএলের ১১তম আসরের নিজেদের প্রথম ম্যাচ খেলে ফেলেছে রাজস্থান রয়্যালসের বিপক্ষে। রাজীব গান্ধী স্টেডিয়ামে দলের হয়ে ৪ ওভার বল করে মাত্র ২৩ রান দিয়ে সাকিব তুলে নিয়েছেন গুরুত্বপূর্ণ দুটি উইকেট।
এছাড়াও অলরাউন্ডার হিসেবে টি-টোয়েন্টিতে ৪০০০ রান ও ৩০০ উইকেটের এলিট ক্লাবে ঢুকতে সাকিবের প্রয়োজন ২০ রান এবং ৪টি উইকেট। এই তালিকায় শীর্ষে রয়েছেন ডোয়াইন ব্রাভো, দ্বিতীয় স্থানে লাসিথ মালিঙ্গা, তৃতীয় উইন্ডিজের সুনীল নারাইন, চতুর্থ পাকিস্তানের শহীদ আফ্রিদি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

২৯ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
৯ অক্টোবর, ২০২২
৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ