Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

দুঃসময়ে চেলসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সময়টা মোটেও ভালো যাচ্ছে না চেলসির। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল থেকে বিদায় নিতে হয়েছে বার্সেলোনার কাছে হেরে। প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখা তো দুরে থাক শীর্ষ চারে থাকাটাও এখন ব্লুদের জন্য কল্পনাপ্রসুত বিষয়। এমন দশায় এসে লিগ অবনমনের জন্য লড়তে থাকা ওয়েস্ট হ্যামের কাছে হোঁচট খেয়েছে আন্তোনিও কোন্তের দল।
ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে আগের ম্যাচে টটেনহ্যামের কাছে হারতে হয়েছিল চেলসিকে। এবার এগিয়ে গিয়েও তারা ম্যাচ ড্র করেছে ১-১ গোলে। পয়েন্ট তালিকায় পাঁচ নম্বরে থাকলেও চারে থাকা টটেনহ্যামের চেয়ে ১০ পয়েন্ট পিছিয়ে চেলসি। আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে সুযোগের আশা তাই অনেকটাই ক্ষীণ।
প্রথমার্ধে স্প্যানিশ ডিফেন্ডার সিজার আপিলিকুয়েটার গোলে এগিয়ে ছিল স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে স্কোরবোর্ডে সমতা এনে দেন হাভিয়ের হার্নান্দেজ। শুনতে অবাক লাগলেও চেলসি ডি বক্সে এটি ছিল ওয়েস্ট হাম খেলোয়াড়দের তৃতীয়বারের মত বল স্পর্শের ঘটনা।
বলের দখল রেখে আক্রমণের পসরা সাজিয়েও আর গোলের দেখা পায়নি চেলসি। ভাগ্য মন্দ বলতেই হয়। ম্যাচ শেষে কোন্তেও বললেন, ‘আমি মনে করি এই ম্যাচের মধ্য দিয়েই আমরা আমাদের মৌসুমকে দেখতে পারি। আমরা অনেকগুলো সুযোগ তৈরি করেও সেগুলোকে কাজে লাগাতে পারিনি।’ ইতালিয়ান কোচ বলেন, ‘যখন আপনি সুযোগ তৈরি করেও স্কোর করতে পারবেন না তখন জয়ী হওয়া দুরহ। এই ম্যাচ আমাদের পুরো মৌসুমের প্রতীক।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন