Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোপালগঞ্জে অভ্যন্তরীণ রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনার পর বাস পোড়ানোর প্রতিবাদে ও মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে জেলা বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। অন্যদিকে রোববার রাতে পুলিশের কাজে বাধা ও গাড়ি পোড়ানোর ঘটনায় ৭ থেকে ৮শ’ অজ্ঞাত ব্যক্তির নামে মামলা করেছে গোপালগঞ্জ সদর থানা পুলিশ। গতকাল সোমবার ভোর ৬টা থেকে জেলার আভ্যন্তরীন সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।
ধর্মঘটের ফলে এ সব রুটে চলাচলকারী যাত্রীরা চরম বিপাকে পড়েছেন। ইজিবাইক, ভ্যান-রিকশা অথবা পায়ে হেঁটে অতিরিক্ত টাকা ও সময় ব্যয় করে তাদের গন্তব্যে পৌঁছাতে হচ্ছে। অনেকেই আবার কর্মস্থলে যেতে না পেরে বাড়ি ঘরে ফিরে গেছেন। রোববার সকালে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার গোপিনাথপুরে নিয়ন্ত্রণ হারিয়ে একটি লোকাল বাস খাদে পড়ে গোপালগঞ্জ চন্দ্রদিঘলিয়া পলিটেকনিকের এক শিক্ষার্থীসহ দুইজন নিহত হয়। এ ঘটনায় ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে ওই পলিটেকনিকের শিক্ষার্থীরা কয়েকটি যানবাহন ভাঙচুর করে। এছাড়া দুর্ঘটনাকবলিত বাসটি আগুন দিয়ে জ্বালিয়ে দেয়।
রোববার সন্ধ্যায় গোপালগঞ্জ পুলিশ লাইনস বাসস্ট্যান্ডে জেলা বাস মালিক সমিতির সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান লিটন, সাবেক সভাপতি ইলিয়াস হোসেন, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাসু শেখ বক্তব্য রাখেন। গোপালগঞ্জ সদর থানার ওসি মো. মনিরুল ইসলাম বলেন, পুলিশের কাজে বাধা, বেশ কিছু গাড়ি ভাঙচুর ও গাড়ি পোড়ানোর ঘটনায় ৭ থেকে ৮শ’ অজ্ঞাত ব্যক্তিকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনির্দিষ্টকালের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ