Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মতিয়া চৌধুরী বক্তব্য প্রত্যাহার না করলে বিকেলে ফের অবরোধ

ঢাবি রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৮, ১২:৩৭ পিএম

আওয়ামী লীগ নেতা ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী তার বক্তব্য প্রত্যাহার না করলে আজ বিকেলে সারা দেশে ফের অবরোধ কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সাধারণ ছাত্র সংগ্রাম অধিকার সংরক্ষণ পরিষদের সমন্বয়ক রাশেদ খান। মঙ্গলবার বেলা পৌনে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এক সংবাদ সম্মেলনে আন্দোলনকারীদের পক্ষে এসব কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে রাশেদ খান বলেন, কৃষিমন্ত্রী তার বক্তব্যের জন্য ক্ষমা ও প্রত্যাহার না করলে আজ বিকেল ৫ টার পর থেকে সারা দেশে ফের অবরোধ কর্মসূচি পালন করা হবে।

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী গতকাল (সোমবার) জাতীয় সংসদে কোটা সংস্কার আন্দোলনকারীদের রাজাকারের বাচ্চা বলেছিলেন।

রাশেদ খান বলেন, ভিসি স্যারের বাসভবনে ভাঙচুরের ঘটনার সঙ্গে আন্দোলনকারীরা জড়িত নয়। তবে যারা এর সাথে জড়িত তাদের শাস্তি দাবি করছি।

তিনি বলেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ অধিকার পরিষদ ছাড়া অন্য ব্যানারে কেউ যদি আন্দোলন করে তাহলে তাদের আমরা প্রতিহত করব। নতুন করে যারা কমিটি করছে, তারা তাদের স্বার্থ হাসিলের জন্য করেছে।

সংবাদ সম্মেলনে ৭ এপ্রিলের মধ্যে কোটা সংস্কার না হলে সারা দেশ অচল করার ঘোষণা দেওয়া হয়।



 

Show all comments
  • মোঃ তাজমুল হক ১০ এপ্রিল, ২০১৮, ৯:৫৮ পিএম says : 0
    কোটা সংস্কার না করলে দেশ ভবিষ্যতে মেধাশুন্য হবার সম্ভাবনা আছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার

২৭ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ