Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

আলজেরিয়ায় সামরিক বিমান দুর্ঘটনায় অন্তত ১০০ নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৮, ৫:০০ পিএম

আলজেরিয়ার রাজধানী আলজিয়ার্সের নিকটবর্তী একটি বিমানবন্দরের কাছে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের উদ্ধৃতি দিয়ে প্রকাশিত প্রতিবেদনের বরাতে বিবিসি জানিয়েছে, বুধবার সকালের এ দুর্ঘটনায় অন্তত ১০০ জনের মৃত্যু হয়েছে। নিহতের আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় টেলিভিশন চ্যানেল ইনাহারের প্রতিবেদনে বরাতে রয়টার্স জানিয়েছে, বৌফারিক বিমানবন্দরের কাছে বিধ্বস্ত হওয়ার সময় উড়োজাহাজটিতে সামরিক বাহিনীর শতাধিক সদস্য ছিলেন।

তবে আলজেরীয় কর্তৃপক্ষ এসব তথ্য তাৎক্ষণিকভাবে নিশ্চিত করেনি। দেশটির রাষ্ট্রীয় রেডিওর প্রতিবেদনে শতাধিক ব্যক্তি নিহত হওয়ার কথা জানানো হয়েছে।

টেলিভিশনে সম্প্রচারিত ভিডিওতে একটি রাস্তার কাছ থেকে কালো ধোঁয়া উঠতে দেখা যায়, আর ঘটনাস্থলের পাশে একটি মাঠে নিরাপত্তাকর্মীদের ভিড় দেখা যায়।

বিধ্বস্ত উড়োজাহাজটির লেজের একটি অংশ একটি জলপাই গাছের ওপর দিয়ে ঝুলতে এবং উড়োজাহাজের ধ্বংসস্তূপ থেকে ধোঁয়া ও আগুনের শিখা উঠতে দেখা গেছে বলে রয়টার্স জানিয়েছে।

বিধ্বস্ত উড়োজাহাজটি একটি এলিউশিন টু-৭৬ এবং এটি ১২০ জন যাত্রী বহন করতে পারে বলে জানিয়েছে কয়েকটি সূত্র।

টেলিভিশনের খবরগুলোতে ঘটনাস্থলে ১৪টি অ্যাম্বুলেন্স আছে জানিয়ে সেগুলোতে করে আহতদের হাসপাতালে নেওয়ার কথা জানানো হয়েছে।

রাজধানীর নিকটবর্তী বৌফারিকে আলজেরীয় বিমান বাহিনীর একটি ঘাঁটি আছে।

চার বছর আগে আলজেরিয়ার সামরিক বাহিনীর সদস্য ও তাদের পরিবারের সদস্যদের বহনকারী আরেকটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৭৭ জন নিহত হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর