Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

দেশে দুর্নীতি নেই এটা অস্বীকারের সুযোগ নেই -যশোরে দুদক চেয়ারম্যান

বিশেষ সংবাদদাতা, যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, দেশে দুর্নীতি নেই এটা অস্বীকারের সুযোগ নেই। সরকারি সব সেবা প্রতিষ্ঠানে দুর্নীতি আছে। সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে দুদক চেয়ারম্যান বলেন, আপনারা আইন মেনে দায়িত্ব পালন করুন। আপনাদের চাকরি কেউ খেতে পারবে না। কেউ যদি চাকরি খায় আমার কাছে যাবেন, আমি আপনাদের চাকরি বুঝিয়ে দিবো।
বুধবার যশোর সার্কিট হাউসে খুলনা বিভাগের শ্রেষ্ঠ জেলা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। দুদক চেয়ারম্যান উল্লেখ করেন, আমার দুর্নীতি দমন বিভাগও (দুদক) দুর্নীতিমুক্ত নয়। দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। অনেকের চাকরি চলে গেছে। অনেকে বিভাগ ছেড়ে চলে গেছে।
তিনি আরও বলেন, এই দেশে কেউ আইনের উর্ধ্বে নয়। মাঝে মাঝে আমরা দুর্নীতি দমন করছি। তবে আমরা দুর্নীতি প্রতিরোধে বেশি গুরুত্ব দিচ্ছি। কোন এক ব্যক্তিকে জেলে দেওয়া আনন্দের বিষয় নয়। তবে বৃহত্তর স্বার্থে আমাদের এটাও করতে হয়। ইকবাল মাহমুদ বলেন, আমাদের বয়সী লোকদের দিয়ে সোনার বাংলা গড়া সম্ভব নয়। এজন্য আগামি প্রজন্মকে বেছে নিয়েছি। তাদের যদি দুর্নীতিমুক্ত করা যায়, তাহলে আগামি ২১ শতকে বিশ্বের সমৃদ্ধশালী ১১টি দেশের মধ্যে নাম থাকবে বাংলাদেশের। এজন্য তিনি দক্ষ জনশক্তির উপর গুরুত্বারোধ করেন। কারণ আমাদের দেশেরে এক কোটি মানুষ বিদেশ থেকে যে রেমিটেন্স পাঠায়, তার চেয়ে বাংলাদেশ কর্মরত ১ লাখ বিদেশি মানুষ বেশি টাকা নিয়ে যায়।
খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) ফারুক হোসেনের সভাপত্বি অনুষ্ঠানে বক্তব্য রাখেন দুর্নীতি প্রতিরোধ কমিটি খুলনার রুপসা উপজেলা শাখার সভাপতি আবদুর রশিদ, কলারোয়া শাখার সভাপতি আক্তার আসাদুজ্জামান, কুষ্টিয়ার দৌলতপুর শাখার সভাপতি মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, নড়াইল জেলা শাখার সভাপতি মনিরুজ্জামান মল্লিক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোরের জেলা প্রশাসক আবদুল আওয়াল, পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান বিপিএম,পিপিএম (বার)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

২৭ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ