Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্দোলন স্থগিত, প্রধানমন্ত্রীকে ধন্যবাদ, আটকদের মুক্তি দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৮, ১১:১৫ এএম | আপডেট : ১২:২০ এএম, ১৩ এপ্রিল, ২০১৮

সরকারি চাকরিতে নিয়োগে কোটা পদ্ধতি বাতিল করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা।
তারা দ্রুত সময়ে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের বিষয়ে প্রজ্ঞাপন জারি করার আহ্বান জানিয়েছেন।
এ ছাড়া আন্দোলনকালে আটক ছাত্রদের অবিলম্বে মুক্তি দেয়ার ও কোনো মামলায় সাধারণ ছাত্রদের হয়রানি না করতে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সরকারপ্রধানের কাছে দাবি জানান।
বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।
সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, আমাদের দাবি মেনে নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশেষ ধন্যবাদ জানাচ্ছি। কোটাপ্রথা বিলুপ্ত করায় আমরা তরুণ সমাজ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রীর এ ঘোষণা গেজেট আকারে প্রকাশের জন্য আহ্বান জানাচ্ছি।
তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনকালে সারাদেশে আমাদের যেসব ভাইবোন আহত হয়েছেন, তাদের সুচিকিৎসার ব্যবস্থা করার জন্য এবং ভবিষ্যতে তারা যেন কোনো প্রকার হয়রানির শিকার না হয় তার ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রীকে আহ্বান জানাচ্ছি।
সংবাদ সম্মেলন থেকে কোটা পদ্ধতি বাতিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণাকে স্বাগত জানিয়ে চলমান আন্দোলন স্থগিত করার ঘোষণা দেয় ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।
পরে কোটা বিলুপ্ত হওয়ায় ক্যাম্পাসে আনন্দ মিছিল বের করা হয়। এতে নেতৃত্ব দেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম, মো. রাশেদ খান ও মো. উজ্জ্বল মিয়া প্রমুখ।
কোটা সংস্কারের দাবিতে গত ফেব্রুয়ারি থেকে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতৃত্বে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা ধারাবাহিকভাবে আন্দোলন করে আসছিলেন।



 

Show all comments
  • Rafi ১২ এপ্রিল, ২০১৮, ৯:০৮ পিএম says : 0
    বড় বড় চাকরি কি ভাবে হয় জানেন প্রত্যেকটা বড় চাকরি হওয়ার পূর্বে আপনার খবর নিবে সরকার
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ১২ এপ্রিল, ২০১৮, ১১:০৫ পিএম says : 0
    জনগন বলছেন, “ দ্বার -২০১৮ “ ধন্যবাদের আর দরকার নেই চার মামলায় পেতেছে ফাঁদ , ২২ শিক্ষার্থী ছাত্রলীগ কতৃক হল ছাড়া মিটাইবো এখন কোঠার স্বাধ ৷ যা বলে তার উল্টো করে বিএনপি-র বেলায় দেখেছি কতবার, স্বার্থ উদ্দারে করে ছলনা গনজাগরন উদাহরন তার ৷ এক এক করে হবে অত্যাচারিত জোট বাঁধতে দিবেনা আর, এত কিছু দেখার পরও কেন খুললো না বুদ্ধির দ্বার ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার

২৭ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ