Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

প্রশ্ন : আমি অবিবাহিত। বয়স ৩২। এ বয়সেই আমার মাথার চুলগুলো ফাঁকা হয়ে গিয়েছে। এতে আমার সৌন্দর্যহানি হয়েছে। আমি চাচ্ছি, দ্রুত মাথায় চুল গজাক।
-রফিক। বাড্ডা। ঢাকা।
উত্তর : বর্তমানে আধুনিক চিকিৎসা ’পিআরপি’ থেরাপীর মাধ্যমে চুল গজানো সম্ভব। এতে কোন পার্শ্বক্রিয়া নেই। আপনি দেরি না করে একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।
প্রশ্ন : আমি বিবাহিত। বয়স ৫৫। বিবাহের সময় আমি শারীরিকভাবে খুব সক্ষম ছিলাম। কিন্তু বর্তমানে আমার লিংগ একেবারে নিস্তেজ হয়ে গিয়েছে। দ্রæত বীর্যস্খলন হয়ে যায়। এতে আমি বিব্রত বোধ করছি। তাই স্থায়ী সমাধান চাচ্ছি।
-আফজাল। পল্লবী। ঢাকা।
উত্তর : আপনি সম্ভবত পুরুষত্বহীন হয়ে পড়েছেন। শরীর ও মন ঠিক থাকলে বয়স কোন সমস্যা নয়। বর্তমানে আধুনিক বৈজ্ঞানিক চিকিৎসার মাধ্যমে কোন পার্শ্বক্রিয়া ছাড়াই পুরুষত্বহীনতা নির্মূল করা সম্ভব। তাই দেরি না করে একজন অভিজ্ঞ যৌনরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিন।
প্রশ্ন : আমি বিবাহিতা। বয়স ৩৮। এ বয়সেই আমার মুখে অনেক বয়সের চিহ্ন হয়েছে। এতে আমার মুখশ্রী নষ্ট হয়ে যাচ্ছে। এ এক বিড়ম্বনা। ডাক্তার সাহেব আমি আমার মুখের ত্বক পূর্বাবস্থায় ফিরে পেতে চাই।
-সুরাইয়া বেগম। কুয়াকাটা। পটুয়াখালি।
উত্তর : আর কোন ভাবনা নেই। অত্যাধুনিক মেসোথেরাপির মাধ্যমে আপনার মুখশ্রী পূর্বাবস্থায় ফিরিয়ে আনা সম্ভব। এতে নেই কোন পার্শ্বক্রিয়া।
প্রশ্ন : আমি বিবাহিতা। বয়স ৩২। আমার দু’পায়ের তালু ফেটে রক্ত বের হচ্ছে। কোন ওষুধেই কাজ হচ্ছে না। আপনার কাছে এর কোন চিকিৎসা আছে কি?
-সালমা। সিলেট সদর। সিলেট।
উত্তর : পা ফাটা এখন আর কোন বড় সমস্যা নয়। বৈজ্ঞানিক চিকিৎসার মাধ্যমে অল্প সময়েই এটি নির্মূল করা সম্ভব। এতে পার্শ্বক্রিয়া নেই।

-ডা. একে এম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও এলার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৬৭৮৫৯২০৭১।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর