Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝড়ে ভেঙে গেল তাজমহলের ফটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

গত বুধবার ঘণ্টায় ১৩০ কিলোমিটার বেগে আঘাত হানা এক ঝড়ে ভেঙে গেলো ঐতিহাসিক তাজমহলের দক্ষিণ ফটকের মিনার ও গম্বুজ। খবর টাইমস অব ইন্ডিয়ার। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঘটনাটি ঘটে। উত্তর প্রদেশের আগ্রায় যমুনার তীর ঘেঁষে কারুকার্যখচিত শ্বেত মর্মর পাথরের স্থাপনাটি এ ঝড়ের কবলে পড়ে। এ বিষয়ে তাজমহলের কর্তৃপক্ষ আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়ার কোনো কর্মকর্তাকে মন্তব্যের জন্য পাওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানায়, দরওয়াজা-ই-রওজা নামে পরিচিত গেটটির ১২ ফুট ধাতব খচিত একটি মিনার ঝড়ের কবলে পড়ে ভেঙে গেছে। সাধারণত পর্যটকরা এই রাজকীয় গেট দিয়ে তাজমহলে প্রথম প্রবেশ করে থাকেন।গেলো ২০১৬ সালেও তাজমহলের একটি মিনার ভেঙে গিয়েছিল।
তখনকার প্রতিবেদনে জানা যায়, পরিষ্কারকর্মীদের অদক্ষতার কারণে ঘটনাটি ঘটেছিল, যদিও আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া সংবাদমাধ্যমের প্রতিবেদনের সঙ্গে একমত হয়নি। তারা মিনার ভেঙে পড়ার ঘটনায় তখন বানরদের দায়ী করেছিলেন। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝড়ে ভেঙে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ