Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কায় জোট সরকারের ৬ মন্ত্রীর পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

শ্রীলঙ্কায় জোট সরকারের ছয় মন্ত্রী পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার কাছে তারা পদত্যাগ পত্র জমা দিয়ে বলেছেন, জোট সরকারের সাথে কাজ অব্যাহত রাখতে তারা অপারগ। পদত্যাগ করা এ ছয় মন্ত্রী শ্রীলঙ্কার ফ্রিডম পার্টির (এসএলএফপি) সদস্য। প্রেসিডেন্ট সিরিসেনা দলটির নেতৃত্বে রয়েছেন। ক্ষমতাসীন ইউনাটেড ন্যাশনাল পার্টির পাশাপাশি এ জোট সরকারের একটি অংশীদার দল হচ্ছে এসএলএফপি। আর ইউনাইটেড ন্যাশনাল পার্টির নেতৃত্বে রয়েছেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। পদত্যাগ করা দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মন্ত্রী অনুড়া প্রিয়াদর্শনা ইয়াপা সাংবাদিকদের বলেন, এ ছয় মন্ত্রী পদত্যাগের মধ্যদিয়ে এসএলএফপি দলের মোট ১৬ মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী তাদের পদ থেকে সরে দাঁড়ালেন।
প্রেসিডেন্ট সিরিসেনা বুধবার সন্ধ্যায় এসএলএফপি’র ১৬ আইনপ্রনেতার সকলের পদত্যাগপত্র গ্রহণ করেছেন। পদত্যাগ করা মন্ত্রীদের মধ্যে রয়েছেন ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসিকারা, সামাজিক ক্ষমতায়ন ও কল্যাণ বিষয়ক মন্ত্রী এস.বি. দিসানায়েক, দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মন্ত্রী অনুড়া প্রিয়াদর্শনা ইয়াপা, শ্রমমন্ত্রী জন সানাভিরত্ন, বিজ্ঞান, প্রযুক্তি ও গবেষণা বিষয়ক মন্ত্রী সুসিল প্রিমাজয়ানথা ও দক্ষতা উন্নয়ন ও কারিগরি প্রশিক্ষণ বিষয়ক মন্ত্রী চন্দিমা উইরাকোদি।
এদিকে প্রেসিডেন্টের দপ্তরের এক কর্মকর্তা সিনহুয়াকে বলেন, এ ১৬ আইনপ্রনেতা সরকারে না থাকলেও প্রেসিডেন্ট সিরিসেনার প্রতি তার সমর্থন অব্যাহত রাখবেন। সূত্র : সিনহুয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ