Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

১ কোটি ৫৫ হাজার টাকার বাজেট অনুমোদনসহ এনসিসিআই’র বার্ষিক সভা

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : নরসিংদী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে গতকাল নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এনসিসিআই)’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির চেয়ার অলংকৃত করেন নরসিংদীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ রেহান উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আমেনা বেগম। এনসিসিআই’র প্রেসিডেন্ট আব্দুলাহ আল-মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, এফবিসিসিআই’র পরিচালক ও ড্রিম হলিডে পার্কের এমডি প্রবীর কুমার সাহা, চেম্বারের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট মোঃ তাজুল ইসলাম, ভাইস-প্রেসিডেন্ট মোঃ মোমেন মোল্লা, চেম্বারের সাবেক প্রেসিডেন্ট মোঃ ফজলুর রহমান, জেলা ড্রাইং প্রিন্টিং এসোসিয়েশনের সভাপতি মোঃ আফতাব উদ্দিন ভুইয়া প্রমুখ।
সভায় এনসিসিআই’র ২০১৬ সালের আয়-ব্যয়ের বাজেট পেশ করেন চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আব্দুল মোমেন মোল্লা। বাজেটে আয় ধরা হয়েছে ১ কোটি ৫৫ হাজার টাকা এবং ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৫৫ হাজার টাকা। এর মধ্যে বার্ষিক শিল্প ও বাণিজ্য মেলা থেকে আয় ধরা হয়েছে ২০ লাখ টাকা, বিজ্ঞাপন বাবদ ২০ লাখ টাকা। সাধারণ শ্রেণীর সদস্য ভর্তি বাবদ আয় দেখানো হয়েছে ১২ লাখ, নবায়ন বাবদ দেখানো হয়েছে ২৪ লাখ টাকা, সহযোগী শ্রেণীর নবায়ন দেখানো হয়েছে ৬ লাখ টাকা। পক্ষান্তরে মিলনমেলা বাবদ ব্যয় দেখানো হয়েছে ২৫ লাখ টাকা, চেম্বারের দক্ষিণ পাশে জায়গায় বাগান নির্মাণ বাবদ ব্যয় করা হয়েছে ১০ লাখ টাকা, ইনটেরিয়র আসবাবপত্র বাবদ ব্যায় দেখানো হয়েছে ১০ লাখ টাকা। এছাড়া এনসিসিআই’র স্থায়ী সম্পদ দেখানো হয়েছে ৩১ কোটি ২৩ লাখ ১ হাজার ৩৬০ টাকা। বাজেট পেশের পর কিছু সংশোধনীসহ সার্বিক মতামতের ভিত্তিতে ১ কোটি ৫৫ হাজার টাকার বাজেট অনুমোদন করা হয়।
এছাড়া অডিট রিপোর্ট পেশ করেন ভাইস প্রেসিডেন্ট মোঃ তাজুল ইসলাম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১ কোটি ৫৫ হাজার টাকার বাজেট অনুমোদনসহ এনসিসিআই’র বার্ষিক সভা
আরও পড়ুন