Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ জানিয়েছে জাতিসংঘ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১১:৩৮ এএম | আপডেট : ৫:১৩ পিএম, ১৩ এপ্রিল, ২০১৮

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতিসংঘ মহাসচিব অ্যান্টনিও গুতেরার ফোনালাপের ব্যাপারে কথা বলেছেন সংস্থাটির মুখপাত্র স্টিফেন ডুজাররিক। তিনি বলেছেন, আমি মনে করি বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং রাজনৈতিক স্পেইসের ব্যাপারে আমরা উদ্বেগ জানিয়েছি। মহাসচিব ফোন করেছিলেন এবং কথা বলেছেন। এতে রোহিঙ্গা ইস্যু গুরুত্ব পেয়েছে। এবং আমি আরো মনে করি লাখ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেয়ায় মহাসচিব বাংলাদেশের জনগণ এবং সরকারকে অভিনন্দন জানিয়েছেন। বর্ষাকাল আসছে।
আশ্রয় শিবিরগুলোর ব্যবস্থা পর্যাপ্ত নাও হতে পারে এমন উদ্বেগ আছে। নিরাপদ আশ্রয় নিশ্চিত করতে বাংলাদেশের সহায়তায় আন্তর্জাতিক সম্প্রদায় কাজ করছে।
নিয়মিত ব্রিফিং এ এক প্রশ্নের জবাবে ডুজাররিক এসব কথা বলেন। তার কাছে প্রশ্ন করা হয়- বাংলাদেশের মিডিয়ায় রিপোর্ট প্রকাশ হয়েছে মহাসচিব বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ফোন করেছেন এবং তারা রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা করেছেন। মহাসচিব কী বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কোন আলোচনা করেছেন, যখন বাংলাদেশের প্রধান বিরোধী দলের নেত্রী কারাগারে এবং তিনি গণতন্ত্রের জন্য লড়াই করছেন।



 

Show all comments
  • SOBUJ ১৩ এপ্রিল, ২০১৮, ১২:২৭ পিএম says : 0
    RITE
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ