Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

স্ত্রীর প্রেমিক কামরুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আইনজীবী রথীশ হত্যা

রংপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

রংপুরের বিশেষ জজ আদালতের পিপি রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা (৫৮) হত্যা মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তার স্ত্রীর প্রেমিক কামরুল ইসলাম (কামরুল মাষ্টার)।

গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করা হলে বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা রাত সোয়া ১২টা পর্যন্ত তার জবানবন্দি রেকর্ড করেন। এর আগে গত ৫ এপ্রিল তাকে ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল মিঞা জানান, কামরুলকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হন। ফলে রিমান্ডের অষ্টম দিনে তাকে আদালতে হাজির করা হয় এবং বিচারক তার জবানবন্দি রেকর্ড করেন।
এই মামলায় গত ৫ এপ্রিল নিহত বাবু সোনার স্ত্রী দীপা ভৌমিকসহ কামরুলের দুই সহযোগী সবুজ ও রোকনের ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণ করেন বিচারক।
উল্লেখ্য, গত ৩০ মার্চ রাতে এ্যাডভোকেট রথিশ চন্দ্র (বাবু সোনা)কে খাবারের সাথে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করে গলায় ওড়না পেঁচিয়ে নৃশংসভাবে হত্যা করে তার স্ত্রী দীপা ভৌমিক ও তার প্রেমিক কামরুল মাষ্টার। হত্যাকান্ডের পরদিন ৩১শে মার্চ সকাল থেকে তিনি নিঁখোজ মর্মে প্রচার এবং দাবী জানায় রথিশ চন্দ্রের স্ত্রী দীপা ভৌমিক। পরে মোবাইল ট্র্যাকিং এর সূত্র ধরে র‌্যাব ও পুলিশ দীপা ভৌমিককে চ্যালেঞ্জ করে এবং তাকে র‌্যাব কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করলে তিনি হত্যাকান্ডের ঘটনা স্বীকার করেন। পরে তার দেয়া তথ্যানুযায়ী ৩ এপ্রিল গভীর রাতে নগরীর তাজহাট মোল্লাপাড়া এলাকার একটি নির্মাণাধীন বাড়ির ঘরের মেঝে খুঁড়ে বাবু সোনার লাশ উদ্ধার করে র‌্যাব।
এদিকে কোতয়ালী থানার ওসি বাবুল মিয়া গত বৃহস্পতিবার রাতে জানিয়েছেন, কামরুলকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে অনেক তথ্য দিয়েছে। স্বাীকারোক্তিমুলক জবানবন্দি দিতে রাজী হওয়ায় তাকে আদালতে পাঠানো হয়েছে। এরমধ্যে লাশ বহনকারী ভ্যান, আলমারীসহ সব কিছুই উদ্ধার করা হয়েছে। এমনকি যেখানে আলমারী তৈরী করা হয়েছে সেই কারখানা এবং যে দোকান থেকে ঘুমের ওষুধ কিনেছিল সেটিও খুঁজে বের করা হয়েছে। দ্রæত মামলার চার্জশীট দেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ