Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

পহেলা বৈশাখে ঝড়-বৃষ্টির আভাস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৮, ১২:৩৯ পিএম

রাজধানীসহ দেশের অধিকাংশ এলাকায় পহেলা বৈশাখে ঝড়-বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে।


তাপদাহ বন্যা ঘূর্ণিঝড়, সবই আছে এপ্রিলের পূর্বাভাসে।

শনিবার নতুন বাংলা বর্ষবরণে সারা দেশেই নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ইতোমধ্যে উৎসবের আমেজ ছড়িয়েছে সবখানে।

আগের রাতে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস কর্মকর্তা শাহীনুল ইসলাম জানান, “শনিবার রাজধানীসহ দেশের অনেক এলাকায় ঝড়-বৃষ্টি হতে পারে। দিনের যে কোনো সময় তা হতে পারে।”

তিনি জানান, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে রয়েছে।

এর প্রভাবে দুদিন ধরে দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী ঝড় ও শিলা বৃষ্টি হচ্ছে। শুক্রবারও দেশের বেশিরভাগ এলাকায় বৃষ্টি হয়েছে। এদিন দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে যশোরে, ১০৫ মিলিমিটার।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে, ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

শনিবারের পূর্বাভাস নিয়ে আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, রংপুর, রাজশাহী, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়ার সঙ্গে বিদ্যুৎ চমকানোর প্রবনতাসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ