Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

জাবিতে উৎসবের রঙে পহেলা বৈশাখ উদযাপন

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৮, ৬:০৮ পিএম

ভেদাভেদ ভুলে উৎসবের রঙে দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পহেলা বৈশাক উদযাপন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। দিনের শুরুতে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলাম সকলের সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন। এসময় ভিসি সবার জীবনে সুখ, সমৃদ্ধি ও কল্যাণময় হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।
পরে সকাল ১০টার দিকে ভিসির নেতৃত্বে একটি মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি গ্রাম বাংলার বিভিন্ন ঐতিহ্যকে ফুটিয়ে তুলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে শুরু হয়ে পুরাতন কলা ভবনের সামনে গিয়ে শেষ হয়।
এই শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হকসহ বিভিন্ন বিভাগের সভাপতি, অনুষদের ডিন, আবাসিক হলগুলো প্রভোস্ট, অফিসার, কর্মচারী ও শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
এদিকে উৎসবের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটিরয়ার চত্ত্বরে চলছে তিন দিনব্যাপী বৈশাখী মেলা, এই মেলায় পাওয়া যাচ্ছে লোকজ খেলনা, সজিয়ে রাখা হয়েছে কারুপণ্যের পসরা। মাটির তৈরি হরেক রকমের পতুল, গয়না, আসবাবপত্র। এছাড়াও বাহারি ধরনের খাবার তো রয়েছেই।
অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের মহুয়াতলায় বাংলা বিভাগের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। আর পুরাতন কলা ভবনের সামনে মৃৎ মঞ্চে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। এছাড়াও কলা ও মানবিক অনুষদ, সমাজ বিজ্ঞান অনুষদসহ বিভিন্ন বিভাগ আলাদা আলাদা জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।
এদিকে বিকেল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে লোকগান ও বাউল সঙ্গীত ও নৃত্যানুষ্ঠান পরিবেশন করা হয়।



 

Show all comments
  • shaifuzzaman ১৪ এপ্রিল, ২০১৮, ১১:১৭ পিএম says : 0
    good news
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ