Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

নববর্ষের শেষ বিকেলে বৈশাখী আনন্দে কালবৈশাখীর হানা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৮, ৬:২৮ পিএম | আপডেট : ৭:৩৭ পিএম, ১৪ এপ্রিল, ২০১৮

বাংলা নতুন বর্ষবরণের এই দিনে সকাল থেকেই বেশ গরম ছিল ঢাকায়। তারপরও নববর্ষ উৎসবে মেতে উঠতে রাজধানীর শাহবাগ, টিএসসি, রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যানসহ আশপাশের এলাকায় মানুষের ঢল নেমেছিল। ভ্যাপসা গরমে অস্বস্তি ছিল মানুষের মধ্যে।

নদীবন্দরে ২ নম্বর সংকেত

ঝড়ো হওয়ার আশঙ্কায় দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দুই নম্বর সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অধিদফতর। ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে আগামী কয়েকদিন ঝড়-বৃষ্টির প্রবণতা থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

শনিবার রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, টাঙ্গাইল, কুমিল্লা, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, নোয়াখালী, বরিশাল এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে দুই নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের অন্যত্র একই দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে এক নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছিল, সিলেট বিভাগের কিছুকিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।



 

Show all comments
  • গনতন্ত্র ১৪ এপ্রিল, ২০১৮, ১০:৫৬ পিএম says : 0
    জনগন বলছেন, “ পথহারা – ২০১৮ “ এত ডাক-ডোল পিটাইয়া করলে যারে বরন, সেই যদি আঘাত হানে বৃথা নয়কি ফুলে ঢাকা তার চরন ? সেও তাতে নয় খুশি দেখে উৎসবের ধরন, নিজের মূর্খতায় কাল না বাানিয়ে খুঁজিনা কেন যার হাতে জীবন-মরন ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ