Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাটোরে জাসদের বৈশাখী অনুষ্ঠানে আ.লীগের হামলার অভিযোগ

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

নাটোরে জাসদের পহেলা বৈশাখ অনুষ্ঠানে বিনা উস্কানীতে আ.লীগের আক্রমনের অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাত সাড়ে ৭টায় নাটোর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন জাসদের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাসদ মনোনীত নাটোর ১ আসনের এমপি পদপ্রার্থী ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন। এঘটনায় আহত তিনজনকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কেন্দ্রীয় জাসদের নির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন দাবী করেন, শনিবার দুপুরে জেলার লালপুর উপজেলার আজিমনগর রেলওয়ে স্টেশন প্লাটফর্মে স্থানীয় জাসদের পহেলা বৈশাখের এক অনুষ্ঠান চলছিল। এসময় লালপুর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজমূল, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাকসহ ১০-১২ জন অতর্কিতে পিস্তল, চাপাতি, হাসুয়া ও বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে অনুষ্ঠানে হামলা চালায়। এসময় তারা ২৫-৩০টি চেয়ার ভাংচুর করে। তারা চাকু ও লাঠিশোটা দিয়ে উপস্থিত নেতাকর্মীদের ওপর আক্রমন চালায়। তারা জাসদের লালপুর থানার আহ্বায়ক আব্দুল হালিমের শরীরের ৫ জায়গায় জখম করে। এছাড়া জাসদ সদস্য আব্দুল হালিম ও সভাপতি আব্দুল্লাহেল বাকিকেও জখম করে। আহতদের নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও দাবী করেন তিনি।
এক প্রশ্নের জবাবে ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন দাবী করেন, জাসদ নেতা তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু আগামী জাতীয় নির্বাচনে এমপি পদপ্রার্থী হিসেবে তাকে লালপুর-বাগাতিপাড়া আসনে কাজ করতে বলেছেন। একারণেই তার নেতা-কর্মীদের ওপর এধরণের আক্রমনের ঘটনা ঘটতে পাওে বলে তিনি মনে করেন। তিনি এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন। তিনি আরো বলেন ঘটনার পর তথ্যমন্ত্রী ইনুকে বিষয়টি সম্পর্কে অবহিত করলে লালপুরের স্থানীয় সাংসদ আবুল কালাম এমপির সাথে যোগাযোগ করতে বলেন। কিন্তু মুঠোফোনে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও এমপি সাহেবকে পাওয়া যায় নি।
বিষয়টি সম্পর্কে জানতে চাইলে লালপুর থানার ওসি আবু ওবায়েদ জানান, আক্রমনের বিষয়টি তার জানা নেই। খোঁজ নিয়ে বিস্তারিত বলা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৈশাখী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ