Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

রাশিয়াও সিরিয়ার বন্ধু নয়, সিরিয়ায় মুসলিম বিরোধী আগ্রাসন রুখে দাড়াতে হবে -বিভিন্ন ইসলামী নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০১৮, ৮:২২ পিএম

সিরিয়ার উপর পশ্চিমা সাম্রাজ্যবাদী গোষ্ঠী ত্রিমুখী বোমা বর্ষণ করে সিরিয়ার হাজারো নিরপরাধ নারী-পুরুষ ও শিশু হত্যার প্রতিবাদ করে সিরিয়ার নিরীহ মুসলমানদের রক্ষার জন্য মহান আল্লাহর দরবারে তওবা, ইস্তিগফারসহ তাহাজ্জুদের নামাজে আল্লাহ পাকের গায়েবী সাহায্যের জন্য মুনাজাত করতে বিশ্ব মুসলিম ও বাংলাদেশের প্রতিটি ইসলামী দল ও সংগঠনের নেতৃবৃন্দকে কর্মসূচি দেয়ার আহ্বান জানানো হয়েছে। গতকাল পৃথক পৃথক বিবৃতিতে ইসলাম ও দেশ রক্ষা পরিষদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর এ হামলা রুখে দাঁড়ানোর জন্য আহ্বান জানিয়েছেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই সিরিয়ার উপর পশ্চিমা সাম্রাজ্যবাদী গোষ্ঠী ত্রিমুখী বোমা বর্ষণ করে এক ঘণ্টার সময়ের মধ্যেই সিরিয়ার হাজারো নিরপরাধ নারী-পুরুষ ও শিশু হত্যা করে মুসলমানের কলিজায় প্রতিবাদের আগুন জ্বালিয়ে দিয়েছে। সাম্রাজ্যবাদী শক্তি সিরিয়ার নিরীহ মুসলমানদের একের পর এক হত্যা করেই যাচ্ছে। ইঙ্গ-মার্কিন সাম্রাজ্যবাদী শক্তিগুলোর বিষদাঁত ভেঙ্গে দিতে মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। বিশ্বের সকল মুসলিমকে ঐক্যবদ্ধ হয়ে সাম্রাজ্যবাদী শক্তিগুলোর বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। গতকাল এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, সিরিয়ায় হামলা চালিয়ে যুক্তরাষ্ট্র, ফ্রান্স ও যুক্তরাজ্য ‘আন্তর্জাতিক আইন লঙ্ঘন। পীর সাহেব বলেন, সাম্রাজ্যবাদী শক্তির বিরুদ্ধে বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে ব্যর্থ হলে মুসলমানদের আরো খেসারত দিতে হবে।

ইসলাম ও দেশরক্ষা পরিষদ

ইসলাম ও দেশ রক্ষা পরিষদের সভাপতি মাওঃ হামিদুর রহমান রেজভী ও সাধারণ সম্পাদক মাওঃ আমিনুল ইসলাম কাশেমী গতকাল এক বিবৃতিতে বলেছেন, সিরিয়ার উপর পশ্চিমা সাম্রাজ্যবাদী গোষ্ঠী ত্রিমুখী বোমা বর্ষণ করে সিরিয়ার হাজারো নিরপরাধ নারী-পুরুষ ও শিশু হত্যার প্রতিবাদ করার এবং সিরিয়ার নিরীহ মুসলমানদের রক্ষার জন্য মহান আল্লাহর দরবারে তওবা, ইস্তিগফারসহ তাহাজ্জুদের নামাজে আল্লাহ পাকের গায়েবী সাহায্যের জন্য মুনাজাত করতে বিশ্ব মুসলিমদের প্রতি আহ্বান জানিয়েছেন।

প্রদত্ত বিবৃতিতে তারা বলেন, গতকাল সকালে ত্রিমুখী বোমা বর্ষণে এক ঘণ্টার মধ্যে হাজারো সিরিয়ান নিহত হয়েছে। নেত্রীদ্ব্য় বলেন, রাশিয়া সিরিয়ার পাশে থাকার আশ্বাস দিয়ে ত্রিমুখী বোমা হামলার সময় নীরবতা পালন করে প্রমাণ করেছে ইসলাম বিরোধী কোন পরাশক্তিই মুসলমানদের বন্ধু নয়। তাই মুসলিম ভ্রাতৃত্ববোধে একাত্ম হতে হবে। মুসলিম দেশগুলোকে নিয়ে এগিয়ে যেতে হবে।

জাতীয় তাফসির পরিষদ ও কওমি মঞ্চ

জাতীয় তাফছীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমাদ আব্দুল কাইয়ুম ও কওমী মঞ্চের চেয়ারম্যান মুফতি মোহাম্মদ তাসনীম গতকাল এক বিবৃতিতে বলেছেন, রাশিয়া এবং আমেরিকার পারস্পরিক বিরোধ এবং নেতৃত্ব প্রতিষ্ঠার বলি হচ্ছে সিরিয়ার নিরীহ শিশু নারী জনগণ। ইঙ্গ মার্কিন সাম্রাজ্যবাদী অপশক্তি তাদের কর্তৃত্ব প্রতিষ্ঠার জন্য বিশ্বব্যাপী অশান্তির দাবানল ছড়িয়ে দিয়েছে। এ অপশক্তির বিরুদ্ধে বিশ্বের মুসলিম দেশের সকল নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হতে হবে এবং তীব্র প্রতিবাদ গড়ে তুলতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী নেতৃবৃন্দ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ