Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্পনার রঙে রঙিন ঢাকা

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

পহেলা বৈশাখের প্রাক্কালে গত ১৩ এপ্রিল রাতে ঢাকার মানিক মিয়া এভিনিউতে হয়ে গেলো এশিয়াটিক ইএক্সপি আয়োজিত ‘বার্জার আল্পনায় বৈশাখ ১৪২৫’। রাত ১১ টা থেকে শুরু হয়ে ১৪ এপ্রিল ভোর পর্যন্ত চলা আল্পনা অংকনের অনুষ্ঠানে রাজপথে অংশ নেয় ৬৫০ জন শিল্পী এবং রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজার হাজার শিক্ষার্থী এবং সংস্কৃতিমনা জনসাধারণ। উল্লেখ্য, এইবারের আল্পনার নকশাটি করেন প্রখ্যাত চিত্রকর মোঃ মনিরুজ্জামান। এর আগে আল্পনা উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী এবং বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। এছাড়াও উপস্থিত ছিলেন বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড’র পক্ষ হতে রূপালী চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক; আয়োজক এশিয়াটিক এর পক্ষ হতে ইরেশ যাকের, এমডি, এশিয়াটিক ইএক্সপি এবং ইউনিলিভার বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা কেদার লেলে ।
বার্জার পেইন্টস এর পৃষ্ঠপোষকতায়, এশিয়াটিক ইএক্সপি ষষ্ঠবারের মতো এ আল্পনা অনুষ্ঠান আয়োজন করেছে। সহযোগিতায় ছিল সার্ফ এক্সেল, যাদের সৌজন্যে প্রথম বারের মত এবার ছিল শিশু-কিশোরদের আল্পনা আঁকার বিশেষ ব্যবস্থা ‘সার্ফ এক্সেল মাঠশালা’। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্পনার

১৬ এপ্রিল, ২০১৮
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ