Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮, ২ শ্রাবণ ১৪২৫, ৩ যিলক্বদ ১৪৩৯ হিজরী

টেস্টে ‘তরুণ’ পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

আগামী মাসে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড সফরে টেস্ট সিরিজের জন্য পাঁচ নতুন মুখকে অন্তর্ভুক্ত করে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। আগামী বছরের বিশ্বকাপে দৃষ্টি রেখেই আজ এ দল ঘোষণা করে দলটি। এই পাঁচ জনের মধ্যে রয়েছেন ওপেনার ২৮ বছর বয়সী ফখর জামান ও ২২ বছর বয়সী ইমাম উল হক। দলের অপর তিন নতুন মুখ ব্যাটসম্যান উমান সালাউদ্দিন ও সাদ আলী এবং অলরাউন্ডার ফাহিম আশরাফ। দল ঘোষণাকালে এক সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক ইনজামাম উল হক বলেন, ‘আগামী বছরের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে। সুতরাং সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে আমরা বেশ কয়েকজন তরুণ খেলোয়াড়কে দলে ডাকার সিদ্ধান্ত নিয়েছি। এটা আমাদের জন্য বিশেষ করে আমাদের ব্যাটসম্যানদের এই কন্ডিশনে অভিজ্ঞতা অর্জনের একটা সুবর্ন সুযোগ।’
নিতম্বের হাড়ে চিড় ধরায় গত সপ্তাহে লেগ স্পিনার ইয়াসির শাহ’র নাম প্রত্যাহার করে নেয়া পাকিস্তান দলের জন্য একটা বড় ধাক্কা। শাহ’র পরিবর্তে দলে নেয়া হয়েছে একটি মাত্র টেস্ট খেলা তরুণ শাদাব খানকে। ইনজামাম বলেন, ‘ইয়াসিরের অনুপস্থিতি আমাদের জন্য বড় ক্ষতি। গত দুই বছরে তার পরিস্যংখ্যানের দিকে তাকালে আমারা দেখব পাকিস্তানের যে কোন খেলোয়াড়ের চেয়ে তিনি বেশি উইকেট শিকার করেছেন।’
ইনজামাম বলেন মিসবাহ উল হক ও ইউনিস খান গত বছর অবসর নেয়ার পর দুর্বল হয়ে যাওয়া দলের ব্যাটিং লাইন আপকে শক্তিশালী করার চেষ্টা করছেন নির্বাচকরা। ঘরোয়া ক্রিকেটে ভাল করা সত্তে¡ও দলে জায়গা পেতে আবারো ব্যর্থ হয়েছেন ফওয়াদ আলম। পুনরায় ডাক পাওয়া রাহাত আলীকে নিয়ে গড়া পেস আক্রমণের নেতৃত্ব দেবেন মোহাম্মদ আমির। তবে দলে জায়গা পাননি ওয়াহাব রিয়াজ। দলে একমাত্র বিশেষজ্ঞ উইকেটরক্ষক হিসেবে থাকছেন অধিনায়ক সরফরাজ আহমেদ।
ডাবলিনে ১১-১৫মে পাকিস্তানের বিপক্ষে নি জেদের অভিষেক টেস্ট খেলবে আয়ারল্যান্ড। এরপর ইংল্যান্ড সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে পাকিস্তান।
পাকিস্তান দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), আজহার আলী, ফখর জামান, সামি আসলাম, ইমাম-উল-হক, বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, উসমান সালাউদ্দিন, সাদ আলী, শাদাব খান, ফাহিম আশরাফ, মোহাম্মদ আমির, হাসান আলী, রাহাত আলী, মোহাম্মদ আব্বাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর