Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পহেলা বৈশাখেও বিএনপি নোংরা রাজনীতিতে মেতে উঠেছে -ওবায়দুল কাদের

২২ এপ্রিল ভারত যাচ্ছে আ’লীগের প্রতিনিধি দল

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের ২০ সদস্যের একটি প্রতিনিধি দল আগামী ২২ এপ্রিল ভারত সফরে যাচ্ছে। প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন সড়কমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
গতকাল রবিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদিকদের সঙ্গে আলাপকালে ভারত সফরের এ তথ্য জানান ওবায়দুল কাদের। তিনি জানান, ভারতে ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে এই সফর হচ্ছে। এর আগে দলের ধর্ম বিষয়ক উপ-কমিটির সঙ্গে বৈঠকে অংশ নেন তিনি।
গত জুনে বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব দেশের আওয়ামী লীগ প্রতিনিধি দলকে সে দেশ সফরের দাওয়াত পাঠান। সেই আমন্ত্রণে গত ১০ থেকে ১৪ মার্চ পর্যন্ত এই সফর হওয়ার কথা ছিল। তবে নানা কারণে সফরটি পিছিয়েছে। ওবায়দুল কাদের বলেন, ২০ সদস্যের প্রতিনিধিদলটি এপ্রিলের ২২ তারিখ সকালে ঢাকা ছাড়বে। ২৩ তারিখ ‘পার্টি টু পার্টি’ আলোচনা হবে। এরপর ২৪ তারিখ প্রতিনিধিদল ঢাকায় ফিরবে।
ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রতিনিধিদলে রয়েছেন, সভাপতিমন্ডীর সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহাম্মদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, মেজবাহ উদ্দিন সিরাজ, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাহিত্য সম্পাদক মৃনাল কান্তি দাস, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহম্মেদ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, ত্রাণ ও দুর্যোগ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, স্বাস্থ্য সম্পাদক রোকেয়া সুলতানা, সদস্য গোলাম কবির রাব্বানী চিনু ও এসএম কামাল হোসেন।
ওবায়দুল কাদের জানান, বিজেপির আমন্ত্রণে আগামী ২২ এপ্রিল আওয়ামী লীগের ২০ সদস্যের একটি প্রতিনিধি দল ভারত সফর করবে। ২৪ এপ্রিল তারা দেশে ফিরে আসবে। সেখানে পার্টি টু পার্টি আলোচনা হবে।
এসময় পহেলা বৈশাখও বিএনপি নোংরা রাজনীতির কাজে লাগিয়েছে অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পহেলা বৈশাখে দেশের প্রধানমন্ত্রী বক্তব্য রেখেছেন। তিনি বিএনপিকে কটাক্ষ করে কোনো বক্তব্য দেননি। কোনো রাজনৈতিক বক্তব্যও তিনি দেননি।
কাদের বলেন, আমি নিজে বাহাদুর শাহ পার্কে যে বক্তব্য দিয়েছি তা অপজিশনকে আক্রমণ করে দেইনি। অথচ পহেলা বৈশাখের দিনেও বিএনপি নোংরা রাজনীতিতে মেতে উঠেছে। এটা অত্যন্ত দুঃখজনক। এতো সুন্দর একটা দিনকে তারা নোংরা রাজনীতির কাজে লাগিয়েছে। তিনি বলেন, দেশে বর্তমানে শান্তি আছে, স্থিতিশীলতা আছে। এটা বিএনপি সইতে পারছে না। তাই পহেলা বৈশাখের স্বতঃস্ফূর্ত, কালারফুল উদযাপনও তাদের ভালো লাগেনি।
কাদের বলেন, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বিএনপি যে নতুন খোয়াব দেখেছিল তা প্রধানমন্ত্রীর ভাষণের মধ্য দিয়ে কর্পূরের মতো উড়ে গেছে, হারিয়ে গেছে। তাদের আর কোনো নতুন ইস্যু নেই। তাদের মাঠে নামার কোনো অবস্থাও নেই।
আওয়ামী লীগের বর্ণাঢ্য শোভাযাত্রা:
এর আগে গত শনিবার বাংলা নতুন বছরকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালি করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ। সকালে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কের সামনে থেকে এই শোভাযাত্রার উদ্ভোধন করে নতুন বছরে দেশবিরোধী সকল অশুভশক্তিকে প্রতিহত করার আহŸান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, এখনো একটি চক্র ইতিহাস মুছে ফেলার নানামুখি চক্রান্ত, ষড়যন্ত্র করছে। তাদেরকে প্রতিরোধ করতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে দেশবিরোধী সেই চক্রকে প্রতিরোধের আহŸান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, নতুন বছরে কোনো অশুভ শক্তি যেন ষড়যন্ত্র করতে না পারে, সে লক্ষ্যে সবাইকে সতর্ক থাকতে হবে।
এসময় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ উপস্থিত ছিলেন। বাহাদুর শাহ পার্ক থেকে শুরু হওয়া র‌্যালিটি রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ