Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটিয়ায় চলাচলের রাস্তা বন্ধের পাঁয়তারা

সংবাদ সম্মেলনে অভিযোগ

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

পটিয়া পৌর সদরের বৈলতলী রোডস্থ সূর্যের হাসি ক্লিনিকের পাশে একটি চলাচল রাস্তা বন্ধ করে দেওয়ার পাঁয়তারা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল পটিয়া প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এলাকার লোকজন এ অভিযোগ করেন।
অভিযোগে তারা জানান, আদালতের স্থিতিবস্থা মানছেনা কিছু বখাটে লোক। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বৈলতলী রোড এলাকার বসবাসকারী ব্যবসায়ী মোহাম্মদ সোহেল।
অভিযোগে জানা যায়, উল্লিখিত এলাকায় ১০/১২ পরিবার জায়গা ক্রয় করে দীর্ঘ ৩০/৩৫ বছর ধরে বসবাস করে আসছে। সেখানে তাদের চলাচলের একটি রাস্তা রয়েছে। কবরস্থানে যেতেও এ চলাচল রাস্তা দিয়ে যেতে হয়। পৌর কর্তৃপক্ষ উক্ত চলাচল রাস্তার পাশে পুকুরে লোকজন ব্যবহারের জন্য একটি ঘাট নির্মাণ করেন। কিন্তু কতিপয় বখাটে লোক চলাচল পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এ সংক্রান্তে পটিয়া ১ম সহকারী জজ আদালতে একটি মামলা হলে আদালত উভয় পক্ষকে স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দেন। কিন্তু এ নির্দেশ উপেক্ষা করে গত ১২ এপ্রিল ভোর সকাল ৪টায় স্থানীয় মনছুরসহ অজ্ঞাতনামা ১০/১২ জন লোক উপস্থিত হয়ে টিনের ঘেরাবেড়া দিয়ে চলাচল পথ বন্ধ করার চেষ্টা করে।
এ সময় স্থানীয় বসবাসকারী লোকজন বিক্ষুদ্ধ হয়ে প্রতিবাদ করলে টিনের ঘেরাবেড়া ভেঙে চলাচলপথ অবরুদ্ধকারীরা পালিয়ে যায়।
এ ব্যাপারে পটিয়া থানায় একটি অভিযোগ দায়ের হলে, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এছাড়া উভয় পক্ষকে আদালতের আদেশ মেনে চলার নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ