Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোল উদযাপনে ইস্কোর ‘না’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

লা লিগার তলানীর দল মালাগাকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। সাবেক ক্লাবের বিপক্ষে একটি গোল ও বাকি গোলে সহায়তা করেন ইস্কো। বার্নাব্যুতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জুভেন্টাসের বিপক্ষে নাটকীয় ৪-৩ গোলে জয়ের পর এই প্রথম মাঠে নামে রিয়াল।
ক্রিশ্চিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলকে বিশ্রামে রেখে মালাগার বিপক্ষে একাদশ সাজান কোচ জিনেদিন জিদান। স্কোরলাইন নূন্যতম ব্যবধানের কথা বললেও জয় পেতে বেগ পোহাতে হয়নি বর্তমান চ্যাম্পিয়নদের। প্রথমার্ধে ফ্রি-কিক গোলের মাধ্যমে দলকে এগিয়ে নেন ইস্কো। এসময় কোন উদযাপন করেননি স্প্যানিশ মিডফিল্ডার। উল্টো সাবেক ক্লাব ভক্তদের কাছে দু’হাত তুলে ক্ষমা প্রার্থনা করেন।
দ্বিতীয়ার্ধে তার বাড়ানো বলে টোকা দিয়ে ব্যবধান দ্বিগুন করেন কাসিমিরো। এর আগে পরেও অনেকগুলো সুযোগ তৈরি করেছিল সফরকারীরা। কিন্তু জালের দেখা পায়নি। স্প্যানিশ তরুণ ডিফেন্ডার জেসুস ভ্যালিওর ভুলে মালাগার হয়ে শেষ মুহূর্তে একটি গোল শোধ দেন ডিয়াগো রোলান। পুরো মৌসুমে মাত্র চারটি ম্যাচ জিতেছে মালাগা। ১৪ পয়েন্ট ব্যবধানে অবনমনের সঙ্গে লড়ছে তারা। মৌসুমে বাকি মাত্র ৬ ম্যাচ। দলটির লিগ থেকে অবনমন বলতে গেলে তাই নিশ্চিত।
একই রাতে আরেক ম্যাচে অবনমনের সঙ্গে লড়তে থাকা লেভান্তেকে ঘরের মাঠে ৩-০ গোলে হারায় পয়েন্ট তালিকার দুই নম্বর দল অ্যাটলেটিকো মাদ্রিদ। ডিয়াগো সিমিওনের দলের হয়ে একটি করে গোল করেন করেরা, গ্রিজম্যান ও তোরেস। লা লিগায় এদিন শততম গোলের মাইলফলক স্পর্শ করেন স্প্যানিশ স্ট্রাইকার তোরেস। ফলে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ১১ পয়েন্টের ব্যবধান ধরে রাখল অ্যাটলেটিকো। তাদের চেয়ে চার পয়েন্ট পিছনে রিয়াল। তারও দুই পয়েন্ট পিছনে থেকে চারে ভ্যালেন্সিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোল উদযাপনে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ