Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

তপ্ত হচ্ছে বৈশাখ রাজশাহী খুলনায় তাপপ্রবাহ সর্বোচ্চ ৩৭.২ ডিগ্রি সে.

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দিনে দিনে তপ্ত হয়ে উঠছে বৈশাখ। গতকাল সোমবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায় ৩৭.২ ও সাতক্ষীরায় ৩৭.২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকায় তাপমাত্রার পারদ উঠে যায় মওসুমের সর্বোচ্চ ৩৬.৫ এবং সর্বনি¤œ ২৪.৮ ডিগ্রি সে.। রাজশাহী অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। গতকাল দেশের কোথাও বৃষ্টিপাত হয়নি। এদিকে আবহাওয়া বিভাগ কালবৈশাখী সতর্কবার্তায় জানায়, রাজশাহী, পাবনা, যশোর, কুষ্টিয়া এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম, উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌ হুশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।
আজ (মঙ্গলবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ ঢাকা, রংপুর, রাজশাহী, বরিশাল ও খুলনা বিভাগের দুয়েক জায়গায় বিজলী চমকানো এবং অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্র বৃষ্টিপাত হতে পারে।
সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টি, বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি এবং এর পরের ৫ দিনে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ