Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘তিন ছাত্রনেতাকে চোখ বেঁধে তুলে নেওয়ার বিষয়টি ভিত্তিহীন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৮, ৫:৩৩ পিএম

কোটা সংস্কার আন্দোলনের তিন ছাত্রনেতাকে চোখ বেঁধে তুলে নেওয়ার বিষয়টি ভিত্তিহীন বলে দাবি করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) যুগ্ম কমিশনার আবদুল বাতেন।

মঙ্গলবার (১৭ এপ্রিল) রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

আবদুল বাতেন বলেন, এই তিন ছাত্রনেতার বিরুদ্ধে সরাসরি কোনো অভিযোগ নেই। তারা যে দাবি করছে, চোখ বেঁধে তাদের তুলে নেওয়া হয়েছে, বিষয়টি একেবারে ভিত্তিহীন। ছাত্রনেতারা এটা ভুল বুঝেছে।

এর আগে সোমবার দুপুরে কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে চোখ বেঁধে ডিবি নিয়ে গেছে বলে অভিযোগ ওঠে। তাদেরকে নিজেদের কার্যালয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করে ডিবি। পরে ছাত্রনেতারা সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন, তাদের চোখ বেঁধে ডিবি অফিসে নিয়ে যাওয়া হয়েছিল। একই সঙ্গে তারা তাদের নিরাপত্তারও দাবি জানান।

ছাত্রনেতারা কেন এই অভিযোগ করছে, এ বিষয়ে তারা ব্যাখ্যা দিতে পারবেন বলে জানান আব্দুল বাতেন।

আব্দুল বাতেন বলেন, ঢাবির ভিসির ভবনে হামলার ঘটনায় করা মামলার তদন্তের প্রয়োজনে একাধিক শিক্ষার্থীকে বিভিন্ন সময়ে ডিবি কার্যালয়ে ডাকা হচ্ছে। যেহেতু হামলাকারীদের আমরা চিনি না, তাই শিক্ষার্থীদের ডেকে আনা হচ্ছে।

এই মামলার তদন্তে যথেষ্ট অগ্রগতি হয়েছে বলেও জানান ডিবির যুগ্ম কমিশনার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিন ছাত্রনেতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ