Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোলকাতার সহজ জয়

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আইপিএলে নিজেদের পঞ্চম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়ে তৃতীয় জয় তুলে নিয়েছে কোলকাতা নাইট রাইডার্স। অপরদিকে ৪ ম্যাচে রাজস্থানের এটি দ্বিতীয় পরাজয়। জয়পুরে রাজস্থানের ছুড়ে দেওয়া ১৬১ রানের লক্ষ্য ৭ বল হাতে রেখে পূরণ করে শাহরুখ খানের দল।
টস হেরে প্রথমে ব্যাট করা রাজস্থানের শুরুটা ছিল ভালোই। আধিনায়ক আজিঙ্কে রাহানের সঙ্গে ৬.৫ ওভারে ৫৪ রানের জুটি গড়েন ডি’অর্চি শর্ট। রাহানে আউট হন ১৯ বলে ৩৬ রান করে। শর্ট দীর্ঘ সময় ক্রিজে থাকলেও শর্টের (৪৩ বলে ৪৪) ব্যাট ছিল অপেক্ষাকৃত ধীর। বাকি ব্যাটসম্যানরা ভালো শুরু করেও উল্লেখ করার মত তেমন কিছুই করতে পারেননি। তাই ৮ উইকেটে ১৬০ রানে আটকে যায় স্বাগতিকদের ইসিংস। ২টি করে উইকেট নেন নিতিশ রানা ও টম কারান। কিপটে বোলিংয়ে ১টি করে উইকেট নেন পিযুশ চাওলা (১/১৮) ও কুলদীপ যাদব (১/২৩)।
জবাবে প্রথম ওভারে ক্রিস লিনকে হরালেও জয় পেতে বেগ পোহাতে হয়নি কোলকাতাকে। আরেক ওপেনার সুনিল নারাইনের ২৫ বলে ৩৫, রবিন উথাপ্পার ৩৬ বলে ৪৮ এবং নিতিশ রানা (২৭ বলে ৩৫*) ও দিনেশ কার্তিকের (২৩ বলে ৪২) অবিচ্ছিন্ন ৬২ রানের জুটিতে সহজে লক্ষ্যে পৌঁছে যায় কোলকাতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়

১৮ ডিসেম্বর, ২০২২
১৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ