Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে হতাহত ২৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৮, ১:১৫ পিএম

ইন্দোনেশিয়ার মধ্যাঞ্চলীয় জাভা প্রদেশে ভূমিকম্পে দু'জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ২১ জন। এতে তিন শতাধিক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। আজ বৃহস্পতিবার দুর্যোগ সংস্থার এক কর্মকর্তা একথা জানিয়েছেন। খবর সিনহুয়া’র।

প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র সুতোপো পুরউ নুগরোহো জানান, ভূমিকম্পের পর দুই হাজারের বেশি লোককে বিভিন্ন আশ্রয় কেন্দ্রে নেয়া হয়েছে।

তিনি আরো জানান, আহতদের পার্শ্ববর্তী একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

ভূতাত্ত্বিক ও আবহাওয়া সংস্থা জানায়, বুধবার স্থানীয় সময় দুপুর ১টা ২৮ মিনিটে এ প্রদেশে ভূমিকম্পটি আঘাত হানে। ভূপৃষ্ঠের মাত্র চার কিলোমিটার গভীরে আঘাত হানা এ ভূমিকম্পের রিখটার স্কেলের মাত্রা ছিল ৪.৪।

সুতোপো এক বার্তায় বলেন, ‘ভূমিকম্পে বনজার্নাগড়া জেলার কালিবানিংয়ে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে।’

তিনি জানান, এতে ৩১৬টি ঘরবাড়ি, চারটি মসজিদ ও দুটি স্কুল ভবন ধসে পড়েছে। ভূমিকম্পের ঘটনায় দুই হাজার ১০৪ জন তাদের ঘরবাড়ি ছেড়ে বিভিন্ন আশ্রয় শিবিরে উঠেছে।

সুতোপো জানান, উদ্ধার ও দুর্যোগ দফতরের কর্মীদের পাশাপাশি প্রায় দুই শ’ সৈন্য ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকায় যৌথভাবে ত্রাণ বিতরণ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভূমিকম্প

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
১২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ