Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ৫ রমজান ১৪৩৯ হিজরী

কুমিল্লায় বন্দুকযুদ্ধে যুবক নিহত

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৮, ২:৪৭ পিএম

কুমিল্লায় ডিবি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবদুল হালিম (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। এ সময় গ্রেফতার করা হয়েছে আরও দুজনকে।
পুলিশের দাবি, নিহত আবদুল হালিম ডাকাত দলের সর্দার। তার বিরুদ্ধে কুমিল্লার বিভিন্ন থানায় সড়ক ও বাড়িতে ডাকাতি, বোমা বিস্ফোরণসহ ১৪টি মামলা রয়েছে। এ ঘটনায় ডিবি পুলিশের ওসিসহ তিনজন আহত হয়েছেন।

বুধবার দিবাগত রাত ২টার দিকে বুড়িচংয়ের কংশনগরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে একটি রিভলভার, এক রাউন্ড গুলি, দুইটি ধারালো ছুরি, একটি রামদা, একটি রড ও চারটি মুখোশ উদ্ধার করে পুলিশ।

নিহত আবদুল হালিম বুড়িচংয়ের বাজেবাহেরচর গ্রামের মফিজুল ইসলামের ছেলে।

গ্রেফতারকৃতরা হলেন- জাকির হোসেন (৩৬) দেবিদ্বার উপজেলার জারু মিয়ার ছেলে ও লিমন সরকার (২৫)একই উপজেলার ধামতি গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন জানান, কুমিল্লা-সিলেট আঞ্চলিক সড়কের বুড়িচংয়ের কংশনগর বাজারের কাছে বিশেষ অভিযানে যায় ডিবি পুলিশের তিনটি দল। এসময় তারা জানতে পারেন- ওই উপজেলার কংশনগর এলাকার একটি ইটভাটার সামনে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে ১৪/১৫ জনের সশস্ত্র ডাকাত দল সংঘবদ্ধ হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এতে পুলিশ সমবেত হয়ে রাত ২টার দিকে ওই এলাকায় অভিযান চালায়।

এ সময় ডাকাত দল তাদের উপস্থিতি টের পেয়ে ইটপাটকেল নিক্ষেপ করে ও গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি করলে হালিম গুলিবিদ্ধ হয়। পরে গুরুতর অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

এ ঘটনায় ডাকাত দলের সদস্য জাকির হোসেন ও লিমন সরকারকে গ্রেফতার করেছে পুলিশ।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর