Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আসিফা হত্যাকাণ্ডে লন্ডনে তোপের মুখে মোদী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৮, ৬:২৪ পিএম

যৌন নির্যাতন করে কাশ্মীরে আট বছরের শিশু আসিফা হত্যাকাণ্ডের ঘটনায় লন্ডনে তোপের মুখে পড়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

স্থানীয় সময় বুধবার (১৮ এপ্রিল) লন্ডনে পৌঁছালে বিক্ষোভ করেন শতাধিক ভারতীয়। ডাউনিং স্ট্রিট ও পার্লামেন্টের বাইরে এ বিক্ষোভ করেন তারা।

ওই সময় ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মের সঙ্গে সাক্ষাৎ করতে ডাউনিং স্ট্রিটে যান মোদী। তবে মোদী আসার আগে থেকেই ডাউনিং স্ট্রিট ও পার্লামেন্টের বাইরে অবস্থান শুরু করেন বিক্ষোভকারীরা।

কর্মসূচিতে তারা কাশ্মীরে শিশু আসিফা হত্যার তীব্র নিন্দার পাশাপাশি জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

বিক্ষোভে ‘মোদী গো হোম’, ‘মোদী স্টপ কিলিং মাইনোরোটিজ’ এবং ‘উই স্ট্যান্ড অ্যাগেইনস্ট মোদী’স অ্যাজেন্ডা অব হেট অ্যান্ড গ্রিড’ বিভিন্ন প্ল্যাকার্ড তুলে ধরেন বিক্ষোভকারীরা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি উদ্দেশ্য করে ব্রিটেনে বসবাসকারী ভারতীয় আইনজীবী নবেন্দ্র সিং বলেন, ভারত সরকার আসিফা হত্যাকাণ্ডের ঘটনায় কিছুই করেনি। এ বিষয়ে আপনাকে অনুতপ্ত হতে হবে কারণ ওই পরিবারটির সঙ্গে পুরোপুরি অবিচার হচ্ছে।

‘তিনি (নরেন্দ্র মোদী) চারবছর ধরে ক্ষমতায় আছেন কিন্তু ভারতে নারী ও শিশুদের সুরক্ষায় কোনো নীতি পরিবর্তন আনেননি।

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে আট বছরের শিশু আসিফাকে আটকে রেখে যৌন নির্যাতন চালিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এরপর থেকে ভারতজুড়ে তীব্র সমালোচনা শুরু হয়। যা এবার গিয়ে ঠেকেছে লন্ডনেও।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদী


আরও
আরও পড়ুন