Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

তাড়াশে সরকারি রাস্তার ২২টি গাছ কর্তন

তাড়াশ (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

তাড়াশ রোকনপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার ঘর মেরামত ও আসবাবপত্র কেনার অজুহাতে ২২ টি ইউক্যালিপটাস গাছ কাটার অভিযোগ উঠেছে ম্যানেজিং কমিটি ও মাদ্রাসার সুপারের বিরুদ্ধে। অভিযোগ পেয়ে ইউএনও এসএম ফেরদৌস ইসলাম বুধবার সন্ধায় কাটা গাছ জব্দ করেছেন।
জানা গেছে, মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য ও সুপার যোগসাজোস করে মাদ্রাসা সংলগ্ন সরকারি রাস্তারার ২২ টি বড় আকারের ইউক্যালিপটাস গাছ বিক্রি করে দেন। যার বাজার মূল্য আনুমানিক ২ লক্ষাধিক টাকা। এসব গাছ কাটার সময় এলাকাবাসী ইউএনও’র কাছে সরকারি রাস্তার গাছ কেটে নেওয়ার অভিযোগ করেন। অভিযোগ পেয়ে ইউএনও এসএম ফেরদৌস ইসলাম তালম ইউনিয়ন সহকারী ভ‚মি কর্মকর্তা রেজাউর রহমান ও উপজেলা বন কর্মকর্তা মোসলেম উদ্দিনকে পাঠিয়ে কাটা গাছ জব্দ করেন।
মাদ্রাসার সুপার মো. জলিলুর রহমান সরকারি রাস্তার গাছ কাটার বিষয়টি অস্বীকার করে বলেন, রাস্তাটি সরকারি হলেও মাদ্রাসার জায়গার ওপর দিয়ে গেছে। গাছগুলো তাদের লাগানো।
এ প্রসঙ্গে ইউএনও এসএম ফেরদৌস ইসলাম জানান, ২২টি গাছ জব্দ করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি


আরও
আরও পড়ুন