Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্ব একাদশে আফ্রিদি-মালিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

হ্যারিকেন ইরমা আর মারিয়ার আঘাতে ওয়েস্ট ইন্ডিজের অ্যাঙ্গুইলার জেমস রোন্যাল্ড ওয়েব স্টার পার্ক ও ডমিনিকার উইসডর পার্ক স্টেডিয়াম দুটি বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। স্টেডিয়ামের ক্ষতিপূরণে এগিয়ে এসেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। স্টেডিয়ামের সংস্কারে লর্ডসে একটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেয় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। ম্যাচ থেকে প্রাপ্ত টাকা স্টেডিয়ামের সংস্কারে কাজে লাগানো হবে।
আর সেই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের বিপক্ষে খেলবে বিশ্ব একাদশ। আগামী ৩১ মে বিশ্ব একাদশের মুখোমুখি হবে ক্যারিবিয়ানরা। লর্ডসে অনুষ্ঠেয় এই ম্যাচটিকে আন্তর্জাতিক মর্যাদা দেওয়া হচ্ছে। কার্লোস ব্রাথওয়েইটকে অধিনায়ক করে সেই ম্যাচের জন্য ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড।
পুরো স্কোয়াড ঘোষণা না করলেও আইসিসি নিশ্চিত করেছে বিশ্ব একাদশের হয়ে খেলবেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি, সিনিয়র অলরাউন্ডার শোয়েব মালিক এবং শ্রীলঙ্কার তারকা থিসারা পেরেরা। বিশ্ব একাদশকে নেতৃত্ব দিতে সম্মতি জানিয়েছেন ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক এউইন মরগান।
আফ্রিদি এক বিবৃতিতে জানিয়েছেন, ‘বিশ্ব একাদশের জন্য আমাকে নির্বাচিত করায় গর্ব অনুভব করছি। লর্ডস সব সময়ই আইকনিক ভেন্যু আর এমন ম্যাচ সেখানে আয়োজন করা সত্যিই সঠিক সিদ্ধান্ত। সেখানে আমার ব্যক্তিগত কিছু ভালো স্মৃতি আছে। ১৯৯৯ সালে বিশ্বকাপ ফাইনাল, ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ সেখানে খেলেছি। ক্রিকেট একটি বিশাল পরিবারের মতো, একে অপরের বিপক্ষে যত প্রতিদ্ব›িদ্বতাই করি না কেন, আমাদের মধ্যে বন্ধনটা অনেক দৃঢ়। এ কারণেই আমাদের নৈতিক ও পেশাদার দায়িত্ববোধ থেকেই যখনই সুযোগ আসে আমাদের সব সদস্য, খেলোয়াড় এবং সমর্থকদের সাহায্য করা উচিত।’
এদিকে, ওয়েস্ট ইন্ডিজের ১৩ সদস্যের দলকে শক্তিশালী করতে রাখা হয়েছে ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, এভিন লুইস, মারলন স্যামুয়েলসদের মতো তারকাদের। ম্যাচের টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে লর্ডসের ওয়েবসাইটে।
১৩ সদস্যের ওয়েস্ট ইন্ডিজ দল : কার্লোস ব্রাথওয়েইট (অধিনায়ক), দিনেশ রামদিন (উইকেটরক্ষক), স্যামুয়েল বদ্রি, রায়াদ এমরিত, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, এভিন লুইস, অ্যাশলে নার্স, কেমো পল, রভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস এবং কেরসিক উইলিয়ামস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব একাদশে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ