Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

রায়পুরে তীব্র লোডশেডিং দুর্ভোগ চরমে

প্রতিদিন গড়ে ২০ ঘন্টা

হারুনুর রশিদ, রায়পুর (লক্ষীপুর) থেকে | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

লক্ষীপুরের রায়পুরে বিদ্যুতের অব্যাহত লোডশেডিং আর বিদ্যুৎ বিভ্রাটে সাধারণ মানুষের ভোগান্তি চরমে। প্রতিদিন গড়ে লোডশেডিং হচ্ছে ২০ ঘন্টা। গ্রীষ্মের এ গরমে অস্বস্তি ছাড়াও বিভিন্ন রোগে ভুগছেন সর্বস্তরের মানুষ। অফিস আদালতে কাজ-কর্ম স্থবির হয়ে পড়েছে। সংবাদকর্মীরা জনগুরুত্বপূর্ণ সংবাদ প্রেরণে ব্যর্থ হচ্ছে। কখন বিদ্যুৎ আসবে- সর্বস্তরের মানুষ শ্যেণ দৃষ্টিতে তাকিয়ে থাকছে। কবে নাগাদ লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাট থেকে নিষ্কৃতি পাবে, এ প্রশ্ন এখন সর্বস্তরের মানুষের।
ফ্রিজে রাখা খাদ্যসামগ্রী পঁচে যাচ্ছে। মানুষ হিমেল হওয়ার প্রত্যাশায় গাছ-গাছালির নিচে আশ্রয় নিচ্ছেন। স্থানীয় কম্পিউটার দোকানের পরিচালক জহির রহমান ও শরীফ হোসেন এ প্রতিনিধির নিকট অভিযোগ করে বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে পরীক্ষা শুরু হয়েছে। কিন্তু বিদ্যুতের লাগামহীন লোডশেডিংয়ে সময় মতো প্রশ্নপত্র পর্যন্ত সরবরাহ করা যাচ্ছে না। মধুবন বেকারীর পরিচালক জানান, লোডশেডিংয়ে আমার ফ্রিজে সংরিক্ষত খাবার নষ্ট হয়ে লোকসান গুনতে হচ্ছে।
রায়পুরে বিদ্যুতের গ্রাহক সংখ্যা প্রায় সাড়ে ৫২ হাজার। বিদ্যুতের প্রয়োজন প্রায় ২৭ মেগাওয়াট; নোয়াখালী চৌমুহনীর পিডিবি’র গ্রীড থেকে পাওয়া যাচ্ছে ৬-৭ মেগাওয়াট। ফলে প্রায় পৌণে ৪ লাখ জন অধ্যষিত মানুষ সীমাহীন দূর্ভোগ পোহাচ্ছেন। পৌর শহরের কিছু অংশ বিকল্প বিদ্যুৎ হিসেবে ব্যবহার করছে জেনারেটর।
এদিকে স্থানীয় পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা যায়, প্রতিদিন যেভাবে আমাদের নির্দেশনা আসে, সেভাবে আমরা বিদ্যুৎ সরবরাহ করে থাকি। এদিকে স্থানীয় পল্লীবিদ্যুৎ অফিসের এজিএম জানান, পার্শ্ববর্তী থানা রামগঞ্জে পিজিসি কোম্পানির গ্রীড মে মাসে সমাপ্ত হওয়ার কথা রয়েছে। ওই গ্রীডটি সম্পন্ন হলে এ দূরবস্থা থাকবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তীব্র লোডশেডিং
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ