Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়: ফাজিল ১ম ও ২য় বর্ষ পরীক্ষা ২০১৭ এর ফল প্রকাশ

প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ১২:১২ এএম, ২০ এপ্রিল, ২০১৮

গতকাল ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ ফাজিল পাস ১ম বর্ষ ও ২য় বর্ষ পরীক্ষা-২০১৭ এর ফলাফল ঘোষনা করেন। তিনি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে সকলকে স্ব-স্ব ক্ষেত্রে মেধা ও যোগ্যতায় দেশের ভাবমর্যাদা উজ্জ¦ল করার জন্য আহ্বান জানান। তিনি বলেন ইসলামি আরবি বিশ^বিদ্যালয়ে কোনো সেশনজট থাকবে না। স্বল্প সময়ের মধ্যে যাতে পরীক্ষার ফলাফল প্রকাশ পায় সে লক্ষ্যে কর্মকর্তা কর্মচারীগণ নিরলস কাজ করে যাচ্ছেন। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে সারা দেশের ফাজিল পাস ১ম বর্ষ পরীক্ষায় ৪৩,২৮৪ জন এবং ২য় বর্ষ ৩৩,৬৮৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেন। পরীক্ষায় উত্তীর্ন হয় ১ম বর্ষ ৩৯.৭৫১ জন এবং ২য় বর্ষ ৩১.৮৩২ জন। শতকরা পাসের হার ১ম বর্ষ ৯১.৮৪% ও ২য় বর্ষ ৯৪.৫০%।
পরীক্ষার ফলাফল ঘোষনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এস.এম এহসান কবীর, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ রোশন খান, পরিদর্শক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ ইলিয়াছ ছিদ্দীকী, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) জনাব মো: রেজাউল করিম, পরিচালক (অর্থ ও হিসাব) সিদ্দিকুর রহমান ভূঁইয়া, উপ-রেজিস্ট্রার ড. এম. আবু হানিফা, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ আবদুল খালেক, সহকারী রেজিস্ট্রার ফাহাদ আহমদ মোমতাজী, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো: জিয়াউর রহমান, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়সহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
উল্লেখ্য, ফাজিল ১ম বর্ষ পরীক্ষা গত ১৩ ডিসেম্বর, ২০১৭ শুরু হয়ে ৮ জানুয়ারী, ২০১৮ শেষ হয় এবং ফাজিল ২য় বর্ষ পরীক্ষা গত ১৭ ডিসেম্বর, ২০১৭ শুরু হয়ে ১৭ জানুয়ারী, ২০১৮ শেষ হয়। পরীক্ষা ফলাফল সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iau.edu.bd এ পাওয়া যাবে। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরবি বিশ্ববিদ্যালয়

২৮ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন