Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

অপশক্তিরা বাংলাদেশ থেকে মুসলিম সভ্যতা সংস্কৃতি মুছে দেয়ার চক্রান্ত করছে -মাওলানা আজিজুল হক ইসলামাবাদী

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

হেফাজেত ইসলাম বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেছেন, ইসলামবিদ্বেষী নাস্তিক্যবাদী অপশক্তি বাংলাদেশে থেকে মুসলিম সভ্যতা, সংস্কৃতি ও ইসলামী শিক্ষা মুছে দেয়ার চক্রান্ত চালিয়ে যাচ্ছে। হেফাজতে ইসলাম বাংলাদেশের আহবানে ৫ মে ২০১৩ সালে ঢাকা অবরোধের পর শাপলা চত্বরের সমাবেশ থেকে ফেরার পথে নাস্তিকদের নির্যাতনে শাহাদৎ বরণকারী মাওলানা কারী মতিউর রহমান স্মৃতি মাদরাসা ও হেফজখানার বার্ষিক মাহফিলে তিনি এসব কথা বললেন। গতকাল বাদ জোহর থেকে কক্সবাজার জেলার রামু উপজেলার উখিয়ার ঘোনা গ্রামে মাদরাসা মাঠে এই মাহফিল অনুষ্ঠিত হয়। এলাকার প্রবীণ আলেম, খতীবে আজম মাওলানা সিদ্দিক আহমদ রহ. এর শাগরিদ ও রাজনৈতিক সহকর্মী মাওলানা মোহাম্মদ হানিফ এর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হেফাজতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। প্রধান ওয়ায়েজ ছিলেন, জোয়ারিয়ানালা মাদরাসার মুহাদ্দিস মাওলানা হাফেজ আবদুল হক হক্কানী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা সেক্রেটারি মাওলানা ইয়াছিন হাবিব, চট্টগ্রাম উত্তর জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরিস, রিয়াদ শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা মোহাম্মদ ইমরান নকীব, মহানগর সহ সেক্রেটারি মাওলানা হাফেজ ফায়াসল, হসলিশহর থানার সেক্রেটারি মাওলানা শহিদুল ইসলাম, কক্সবাজার জেলার মাওলানা হাফেজ আবুল মনজুর, মাওলানা দিদারুল আলম, হাফেজ আতাউল্লাহ। শহীদ মতিউর রহমানের পিতা জনাব আমাতুল্লাহ। মাওলানা হাফেজ আবদুর রহীম, মোহাম্মদ ওবায়দুল হক প্রমূখ। প্রধান অতিথি ববলেন, ইসলামবিদ্বেষী নাস্তিক্যবাদী অপশক্তি বাংলাদেশে থেকে মুসলিম সভ্যতা, সংস্কৃতি ও ইসলামী শিক্ষা মুছে দেয়ার চক্রান্ত চালিয়ে যাচ্ছে। ধর্ম অবমাননা, রাসুলের সা. শানে বেয়াদবি এবং কুরআনের আইনের বিরুদ্ধে কিছু কুলাঙ্গার ধৃষ্টতা দেখাচ্ছে। এসব অসভ্যদের বিরুদ্ধে ঈমানী আন্দোলনে কারী মতিউর রহমান শহীদ হয়েছেন। তার পিতা মাতা গর্বিত।
শহীদী কাফেলার রক্তঝরা আদর্শের ওপর অটল থেকে ইসলামবিদ্বেষী অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ চালিয়ে যেতে হবে। ধর্ম অবমাননাকারী আল্লাহদ্রোহীর দোসরদের সাথে আমরা আজীবন সংগ্রাম চালিয়ে যাব ইনশাআল্লাহ। তিনি বলেন, নায়েবে রাসূল ওলামায়ে কেরাম দেশী বিদেশী চক্রান্তে ভীত নয়। বিভিন্ন এলাকায় হয়রানী করা হচ্ছে। আকাবিরিনে ওলামারা এসব জুলুম হয়রানীকে ভয় পায়নি। তাদের উত্তরসূরীরাও এতে বিচলিত নয়।
আজিজুল হক ইসলামাবাদী বলেন,আল্লাহ ও তার রাসূল সা. এর অবমাননাকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের আইন জাতীয় সংসদে পাস না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে। এই ঈমানী আন্দোলনে সহযোগিতা করার জন্য তিনি ধর্মপ্রাণ সকল মুসলমানদের প্রতি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ