Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

গণতন্ত্র রক্ষায় ঐক্যের ডাক দিলেন বি. চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


বিকল্পধারার সভাপতি ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী গণতন্ত্র রক্ষায় ভুল বোঝাবুঝির অবসান করে বৃহত্তর ঐক্য গড়ে তোলার জন্য রাজনৈতিক দলসমূহের প্রতি আহŸান জানিয়েছেন। তিনি গতকাল বৃহস্পতিবার দলের কুড়িল বিশ্বরোডের কেন্দ্রীয় কার্যালয়ে বিকল্পধারার নেতা-কর্মীদের জন্য আয়োজিত প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে এ আহŸান জানান। বি চৌধুরী বলেন, বাংলাদেশে গণতন্ত্র সংকুচিত হতে হতে যখন নিশ্চিহ্ন হওয়ার পথে তখন সকল ভুল বোঝাবুঝির অবসান করে গণতন্ত্রপ্রিয় মানুষ এবং যে সমস্ত রাজনৈতিক দল স্বাধীনতা সার্বভৌমত্ব এবং উদার গণতন্ত্রের সপক্ষে রয়েছেন; তাদের সবার ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে। এই লক্ষ্যে রাজনৈতিক দলসমূহকে একইসঙ্গে কাজ করতে হবে। যাতে ভবিষ্যতে রাজনীতি আবারো গণতন্ত্রবিরোধী রূপ না নেয়। দশের স্বার্থে জনগণের ভোটের অধিকার স্বার্থেই তা নিশ্চিত করতে হবে। সাবেক এই প্রেসিডেন্ট বলেন, আগামী দিনগুলোতে রাজনীতিবিদদের দায়িত্ব হবে তাদের নেতাকর্মী ও ভবিষ্যত নেতাদের এই মর্মে প্রশিক্ষিত করে তোলা।
রাজনৈতিক এই প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয় বিকাল ৪টায়। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা বিকল্পধারার শতাধিক নেতা-কর্মী রাজনৈতিক বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। সাগঠনিক বিষয়ে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক। বিকল্পধারার পতাকার বিশ্লেষণ করেন ওয়াসিমুল ইসলাম, দলীয় উদ্দেশ্য ও কর্মসূচি ব্যাখ্যা করেন ওবায়েদুর রহমান মৃধা, বিকল্পধারার দলীয় সঙ্গীত এবং দলীয় প্রতীক কুলা’র তাৎপর্য সম্পর্কে বলেন আসাদুজ্জামান বাচ্চু, অন্য দলের চাইতে বিকল্পধারার বিভিন্নতা ও বৈশিষ্ট নিয়ে আলোচনা করেন মাহফুজুর রহমান। সাধারণ আলোচনায় অংশ নেন মঞ্জুর রাশেদ, আজিজ আকন্দ, শাহ আহম্মেদ বাদল, হাফিজুর রহমান ঝান্টু, আইনুল হক, বিএম নিজাম, জানে আলম হাওলাদার, মোঃ শাহ আলম, আমিুনল ইসলাম বুলূ প্রমুখ। ##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন