Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এলাকাবাসী জানায়মদনপুর থেকে মেঘনা সেতুর টোলপ্লাজা পর্যন্ত তীব্র যানজট

সোনারগাঁ(নারায়ণঞ্জ)সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ১২:৫০ পিএম

গতকাল বৃহস্পতিবার রাত থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর বাসষ্ট্যান্ড থেকে মেঘনা সেতুর টোলপ্লাজা, কাঁচপুর বাসষ্ট্যান্ড ও মেঘনা সেতুর অপর পার্শে গজারিয়া বাসষ্ট্যান্ড এলাকা পর্যন্ত কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছে যানবাহন ও যাত্রীরা।

কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি কায়ুম আলী সরকার জানান, মদনপুর বাসষ্ট্যান্ডের মহাসড়কের সংস্কার কাজ করা গত রাত থেকে মদনপুর থেকে মেঘনা সেতু ও কাঁচপুর বাসষ্ট্যান্ড পর্যন্ত কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। মদনপুর মহাসড়কের একটি গুরুত্বপূর্ণ এলাকা এখান দিয়ে ঢাকা, নারায়নগঞ্জ, মুন্সিগঞ্জ ও চট্টগ্রাম থেকে পন্যবাহি ট্রাকগুলো জয়দেবপুর সড়ক ব্যবহার করে সিলেটের দিকে যায়। অপরদিকে, বন্দর ও মদনগঞ্জ ও মুন্সিগঞ্জ জেলার অনেক পন্যবাহি ট্রাক এখান দিয়ে চলাচল করে। এটি একটি চৌরাস্তা। এখানে সংস্কার কাজ করায় এসব পন্যবাহি ট্রাক ও লরিগুলো মদনপুর বাসষ্ট্যান্ড এলাকায় টান নিয়ে ঢাকা ও সিলেটে যেতে হয়। চৌরাস্তায় এ টানের কারনে চতুমুখি গাড়ীর চাপে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া গতকাল রাতে মহাসড়কে কয়েকটি যানবাহন বিকল হয়ে যাওয়ায় ও যানজটের কারনে পন্যবাহি ট্রাকের ড্রাইভাররা রাস্তার সাইডে গাড়ী দাড় করিয়ে ঘুমিয়ে পড়ার কারনে মহাসড়কে যানবাহন চলাচলে ধীরগতির লক্ষ্য করা গেছে। এ ধরিগতির কারণে যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া মেঘনা সেতুর টোল আদায়ে ধীর গতি ওজন স্কেল ও মহাসড়কে চারটি লেন থাকার কারণে অতিরিক্ত গাড়ী মেঘনা সেতুর উপর দিয়ে একটি লেনে যাওয়ার কারণে সেতুর মুখে যানজটের সৃষ্টি হয়। তিনি আরো জানান, যানজট নিরসনে দিনরাত হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ