Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

সুপ্রিম কোর্টের কার্যতালিকা কাগজে ছাপানোর সময় বাড়ল ৩ মাস

প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুপ্রিম কোর্টের কার্যতালিকা (কজলিস্ট) কাগজে ছাপানোর আরও ৩ মাস বাড়ল। তবে কাগজে ছাপানোর পাশাপাশি অনলাইনের কার্যতালিকায প্রকাশ করা হবে। ইতোপূর্বে দেয়া ঘোষণা অনুয়ায়ী ৩ এপ্রিল থেকে কাগজে ছাপা কার্যতালিকা প্রকাশ বন্ধ হয়ে যায়। সুপ্রিমকোর্ট রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, সুপ্রিমকোর্টের সর্বস্তরের আইনজীবীদের দাবি পরিপ্রেক্ষিতে এ কাগজের ছাপার সম্মতি জানিয়েছেন প্রধান বিচারপতি। এর আগে রোববার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভায় অনলাইনের পাশাপাশি কাগজে ছাপা কার্যতালিকা প্রকাশের দাবিতে সিদ্ধান্ত হয়। গতকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) নব-নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনের নেতৃত্বে আইনজীবীরা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে সাক্ষাত করে আইনজীবীদের দাবীর যৌক্তিকতা তুলে ধরেন। পরে মঙ্গলবার (৫ এপ্রিল) থেকে অনলাইনের পাশাপাশি আরো তিন মাস কাগজে ছাপা কজলিস্ট প্রকাশ করা হবে বলে সুপ্রিমকোর্ট সূত্র জানায়।
এর আগে সুপ্রিমকোর্টের আইনজীবীদের অনুরোধের প্রেক্ষিতে ৩১ মার্চ পর্যন্ত কাগজে ছাপা কজলিস্ট প্রকাশে সম্মতি দিয়েছিলেন। ১ ফেব্রæয়ারি থেকেই কজলিস্ট পুরোপুরি অনলাইনে প্রকাশ করার কথা ছিল। গত ২৮ জানুয়ারি এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণাও দেয়া হয়। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলন করেন। গত বছরের ১ নভেম্বর থেকে উভয় বিভাগের কার্যতালিকা (কজলিস্ট) কাগজে ছাপানোর পাশাপাশি একযোগে অনলাইনেও প্রদর্শন শুরু হয়। তখন বলা হয়, তিনমাস পরীক্ষামূলকভাবে ছাপা ও অনলাইন কার্যতালিকা একসঙ্গে চালু থাকবে। এরপর কাগজে কার্যতালিকা ছাপা সম্পূণপে বন্ধ করে দেয়া হবে। সে আলোকে কাগজে ছাপার কাজ বন্ধ করে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ